Breaking News

খুব সহজ পদ্ধতিতে বাড়িতে বসেই করতে পারবেন আধার কার্ডের সাথে মোবাইল নম্বর লিঙ্ক; জেনে নিন পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় জনগণের কাছে আধার কার্ড একটি অতি গুরুত্বপূর্ণ নথি। বিভিন্ন জায়গায় পরিচয় পত্র হিসেবে এই কার্ডের ভূমিকা অনস্বীকার্য। আধার কার্ড একটি গুরুত্বপূর্ণ নাগরিকের পরিচয় পত্র হিসেবে দেশে কাজ করে। এই কার্ডের মাধ্যমে নানান ধরনের সুবিধাও লাভ করা যায়। বিভিন্ন দরকারি জায়গায় পরিচয় পত্র হিসেবে ব্যবহার হওয়া ছাড়াও এর আলাদাভাবে কিছু ভূমিকা রয়েছে।

আজকের এই বিশেষ প্রতিবেদন এর মাধ্যমে আমরা আলোচনা করতে চলেছি আধার কার্ডের সাথে খুব সহজ পদ্ধতিতে বাড়িতে বসেই মোবাইল নম্বর লিঙ্ক করার কথা। আসল আধার কার্ড হারিয়ে গেলে খুব সহজেই এই মোবাইল নম্বর এর সাহায্যে তা আবারও ফেরত আনা যায়। তাই মোবাইল নম্বর লিঙ্ক করা একটি অতি গুরুত্বপূর্ণ ব্যাপার। আধার কার্ড তৈরির সময় একটি মোবাইল নম্বর অনেকেই ব্যবহার করেছিলেন।

কিন্তু বর্তমানে অনেকের কাছেই হয়তো সেই পুরনো নম্বর আর নেই।যার কারণে মানুষকে বেশ অসুবি-ধার সম্মুখীন হতে পারে। সম্প্রতি UIDAI এর তরফ থেকে একটি টুইটার বার্তায় জানানো হয়েছে যে, আপনি বাড়িতে বসেই একজন পিয়নের মাধ্যমে আধার কার্ডের সাথে মোবাইল নম্বর লিঙ্ক এর কাজটি সেরে ফেলতে পারেন।UIDAI এর CEO ডক্টর সৌরভ গর্গ এই প্রসঙ্গে জানিয়েছেন,”2021 সালের 31 শে মার্চ পর্যন্ত 128.99 কোটি আধার কার্ড তৈরি করে দেওয়া হয়েছে।

UIDAI আধার সম্পর্কিত পরিষেবাগুলিকে সদা সহজ এবং দ্রুততর করতে সচেষ্ট থাকে। তারই অংশ হিসেবে পোস্টম্যান এবং গ্রামীণ ডাক সেবক দের মাধ্যমে দেশের সাধারন নাগরিকদের দোরগোড়ায় মোবাইল নম্বর আপডেটের সুবিধা আনা হল।মোবাইল নাম্বার ছাড়াও আধার কার্ডের সাথে সংযুক্ত অন্যান্য আপডেট এর প্রক্রিয়াও বাড়িতে বসেই পেয়ে যেতে পারবেন সাধারন মানুষ।

এই কাজের জন্য কিছু দিনের মধ্যেই পোস্টম্যান এবং ডাক সেবক দের নিয়োগ করা শুরু হবে। তবে প্রথম দিকে শুধুমাত্র মোবাইল নম্বর আপডেট করা হবে অন্যান্য কোন কাজ করা হবে না। পরবর্তীতে অন্যান্য আপডেটের প্রক্রিয়া ধীরে ধীরে শুরু হবে।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.