Breaking News

মাথার সামনের চুল পড়ে যাওয়া নিয়ে চিন্তায় আছেন? সমাধান মিলবে এই 4 টি উপায়ে! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-প্রতিনিয়ত প্রায় কয়েক হাজার মানুষ চুলের সমস্যায় ভুগছে । চুলের বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে । চুল রুক্ষ শুষ্ক হয়ে যাওয়া ভেঙ্গে যাওয়া বা উঠে পড়ে যাওয়া যাবতীয় ঘটনার সম্মুখীন হচ্ছে প্রতিনিয়ত হাজার হাজার মানুষ । নানান রকম কন্ডিশনার ওষুধপত্র ব্যবহার করার ফলে মনের মতন ফল পাওয়া যাচ্ছে না ।

যার ফলে চিন্তা বাড়ছে প্রতিনিয়ত মানুষের । কিন্তু আপনি কি জানেন যদি আপনি চিন্তা বেশি করেন তাহলে কিন্তু আপনার চুলের সমস্যা আরো বাড়তে পারে এ ।মনকি আপনি সম্পূর্ণ রকম ভাবে টাকলা হয়ে যেতে পারেন। কিন্তু এর প্রতিরোধের উপায় কি ।যদি কখনো দেখেননি চুলের সামনের অংশ ফাঁকা হয়ে যাচ্ছে তাহলে অতি অবশ্যই প্রথমে কী কারণের জন্য চুল পড়ে যাচ্ছে সেটি খুঁজে বের করার চেষ্টা করেন । তাহলে খুব অল্পসময়ের মধ্যে কিন্তু সমাধান সম্ভব ।

এবার আপনাদেরকে জানাবো যে কোনো রকম কোনো হেয়ার কন্ডিশনার বা কেমিক্যালযুক্ত প্রোডাক্ট ব্যবহার না করার পরও ঘরোয়া পদ্ধতিতে কিভাবে চুল পুনরায় সঠিক করা যেতে পারে ।প্রথমত ক্যাস্টর অয়েল নারকেল তেল এবং ভিটামিন ই ক্যাপসুল । এই তিনটি তেল চুলের গভীরে গিয়ে কাজ করে ।

মিনারেলস, প্রোটিন, অ্যাসেনশিয়াল ফ্যাটি এসিড, অ্যান্টি-অক্সিডেন্ট যুক্ত ক্যাস্টর অয়েল নতুন চুলের বৃদ্ধিকে তরান্বিত করে এবং ভিটামিন ই হেয়ার ফলিকলে পুষ্টি যোগায়। ভিটামিন ই, নারিকেল তেল ও ক্যাস্টর অয়েল একসাথে মিশিয়ে ভালো করে স্ক্যাল্পে ম্যাসাজ করতে হবে। সারারাত রেখে দিয়ে সকালে মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩ বার করে কন্টিনিউ করুন, ১ মাস পরেই পরিবর্তনটা আপনার চোখে পড়বে।

অলিভ অয়েল ও রসুনের রস চুল গজাতে অলিভ অয়েল ও রসুনের রস রসুনের সালফার হেয়ার ফলিকলকে উদ্দীপিত করে। অলিভ অয়েলের সাথে এক কোয়া রসুন থেঁতো করে হালকা গরম করে নিন। হট অয়েল ম্যাসাজে চুলের গোঁড়া মজবুত হয় ও নতুন চুল গজায়। সপ্তাহে ২ দিন করে লাগাতে হবে। মনে রাখবেন তেল লাগানোর সময় নখ যাতে স্ক্যাল্পে না লাগে, আঙুলের সাহায্যে আলতোভাবে ম্যাসাজ করবেন। অলিভ অয়েলের মানের ব্যাপারে কখনও সমঝোতা করবেন না, এক্সট্রা ভার্জিন অয়েল বেছে নিন।

পেঁয়াজের রস রস এবং অ্যালোভেরা জেল :-পেঁয়াজের রস এবং অ্যালোভেরা জেল খুব অত্যন্ত উপকারী চুল গজাতে । এটি ত্বকের গভীরে গিয়ে কাজ করে ।তার পাশাপাশি যে সমস্ত অ্যান্টিঅক্সিডেন্ট গুলি থাকে পিয়াজের মধ্যে তা গভীরভাবে কাজ করতে শুরু করে । পেঁয়াজের রসের সাথে অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে অন্তত ২ ঘণ্টা মাথার তালুর মধ্যে ভালো করে রাখুন । প্রয়োজন হলে মেসেজ করুন । তারপর ধুয়ে ফেলুন এক মাসের তফাৎ বুঝতে পারবে।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.