Breaking News

কারোর কাছ থেকে বিন্দুমাত্র সাহায্য না নিয়ে, ১৩ বছর বয়সেই ১০০ কোটির মালিক হলেন বালক!

নিজস্ব প্রতিবেদন :-বয়স কখনোই সাফল্যের বাধা হতে পারে না । কাজ করা কোনো নির্দিষ্ট বয়স থাকে না । আপনি যেকোনো বয়সে কাজ শুরু করতে পারেন সৎ উপায়ে যারা বয়সের বাহানা দেখিয়ে ঘরে চুপচাপ বসে থাকে ।। তাদের অলস মস্তিষ্ক কখনই কাজের সাথে যুক্ত হতে চায়না ।একথা অপ্রিয় হলেও সত্যি কথা । কারণ আজকে আপনাদের সামনে এমন এক ছেলের কথা বলতে চলেছি যার কাহিনী শুনলে আপনার রীতিমত অবাক হবেন ।এবং ভাববে এতো কম বয়সে কিভাবে এত বড়লোক হওয়া দিতে পারে ঠিকই শুনেছেন মাত্র ১৩ বছর বয়সে ১০০ কোটি টাকার ব্যবসা করেন এই যুবক।

মুম্বাইয়ের বাসিন্দা তারক মেহেতা বয়স মাত্র ১৩ বছর কিন্তু এখন থেকে তিনি যে কোম্পানির মালিক তা হার মানাবে বড় বড় সরকারি সংস্থার । একদম ঠিক শুনেছেন এমনকি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে ব্যাংকারকে কাজ ছেড়ে দিতে বলেন তিনি এবং নিজের কোম্পানিতে জয়েন করতে বলেন । ভাবছেন এত সাহস কোথা থেকে এলো । এলো তার ইচ্ছা শ-ক্তি থাকে । বর্তমানে তিনি যে কোম্পানির মালিক তার নাম হচ্ছে পেপার অ্যান্ড পার্সেল । নাম নিশ্চয়ই আপনারা শুনেছেন । যেটা অত্যন্ত জনপ্রিয় একটি পার্সোনাল কোম্পানি বিভিন্ন কোম্পানি থেকে পার্সেল নিয়ে মানুষের দরবারে পৌঁছে দেন ডেলিভারি বয়রা ।

ঘটনার সূত্রপাত ঘটে একদিন রাত্রে বেলা । সেদিন সে ভাবে যে তার বাবা অফিস থেকে ফিরলে তার বাবার সাথে যাবেন একটি বই কিনতে । কিন্তু সেদিন তার বাবা এত ক্লান্ত ছিল যে বাবাকে আর বিরক্ত করোনি তিলক । তার পাশাপাশি নিজেও জিও বই কেনা সম্ভব নয় তার পক্ষে ।

তখন তিনি ভাবলেন যে এরকম একটা ব্যবস্থা থাকলে ভাল হত যে আমাদের নিত্য প্রয়োজনীয় যে সমস্ত জিনিস গুলো রয়েছে সেগুলি যদি কেউ বাড়িতে এসে কম দামে পৌঁছে দিত । এবং এই ভাবনা চিন্তা থেকে তার এই ব্যবসা এবং তিনি সেটা তোর বাবাকে যেন তার বাবা এই স্বপ্নটাকে বাস্তবায়িত করেন।

তিলক বলেন তাদের কাজ অনলাইন অ্যাপলিকেশন এর মাধ্যমে হয় আর তার কম্পানির লোকেরা প্রতিনিয়ত আপডেট করতে থাকে তাদের গ্রাহকদের। বর্তমানে তিলকের কম্পানিতে ২০০ জন কাজ করে আর ৩০০ টিফিন ডেলিভারি বয়ও যুক্ত।প্রতিদিন তার কম্পানি ১২০০ গ্রাহককে পরিষেবা দেয় যা প্রতিনিয়ত বেড়েই চলেছে। তার এই কম্পানি শুরু করা নিয়ে তাকে অনেক ব্যঙ্গের শি-কার হতে হয়েছিল। কেউ বিশ্বাস করনি তার ওপর। কিন্তু সে হার মানেনি সে নিজের স্বপ্ন পূরণ করে বহু মানুষের অনুপ্রেরণা হয়ে উঠেছে।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.