Breaking News

সাপ উদ্ধার করতে এসে ভুল বসত সাপের গায়েই পা দিয়ে পরে গেলেন যুবক! ঘটলো চরম বিপত্তি! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-আমাদের ভারতবর্ষে এমন বিভিন্ন প্রজাতির সাপের দেখা মেলে যা অত্যন্ত বিষ-ধ-র মানুষের পক্ষে।। তাদের এক মিলিগ্রাম মানুষকে মে-রে ফেলতে যথেষ্ট । সে ধরনের একটি সাপ শাঁখামুটি সাপ । অনেকটা হলুদ এবং কালো সংমিশ্রণে তৈরি হয় । শুধুমাত্র এই ধরনের সাপ ছাড়া ভারতবর্ষের আরো বিভিন্ন প্রজাতির সাপ রয়েছে ।

যেগুলো অত্যন্ত ভয়-ঙ্ক-র এবং বি-ষা-ক্ত হয় । তাই রাস্তাঘাটে বনে জঙ্গলে যখনই কখনো যাত্রা করবেন তখন অতি সাব-ধা-নে সাথে যাত্রা করবেন । কারণ কে বলতে পারে হয়তো আপনার পায়ের নিচে লুকিয়ে থাকতে পারে এই ধরনের কোন বি-ষা-ক্ত সাপ ।

আগেকার যুগে প্রচুর মানুষ সাপের কামড়ে মা-রা যেত । কিন্তু এন্টিভেনাম তৈরি হয়ে যাওয়ার পর থেকে সেই সংখ্যা অনেকটা কমে এসেছে । অবশ্য আগেকার যুগে মানুষ মারা যাওয়ার পেছনে অন্যতম একটি প্রধান কারণ হচ্ছে কুসংস্কার । যদি কাউকে সাপে কামড় দিতে আগেকার যুগে তাহলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরিবর্তে নিয়ে যাওয়া হতো বিভিন্ন সাধু বাবার কাছে ।

ঝাড়ফুঁক করে তাকে ভালো করার চেষ্টা করা হতো ।। কিন্তু ততক্ষণে অনেক খানি সময় নষ্ট হয়ে যায় । যার ফলে সে মানুষটি মা-রা যেত । মানুষ এখন অনেক সচেতন হয়েছে । কুসংস্কার থেকে বেরিয়ে এসেছে অনেকটা ।তাই মৃ-ত্যু-র সংখ্যা কমে এসেছে অনেকটা পরিমাণে ।

সম্প্রতি ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে দেখানো হয়েছে যে এক গ্রামে এই ধরনের একটি বি-ষা- সাপ পাওয়া গেছে শাঁখামুটি সাপ যার নাম । এই সাপটিকে উদ্ধার করতে আসে একজন সাপুড়ে । কিন্তু হঠাৎ করে সেই সাপটি তার হাত থেকে পিছলে যায় এবং কোন কারণে যাতে সাপের গায়ে তার পা না পড়ে যায় তাই তাকে বাঁচাতে গিয়ে রাস্তাতে মুখ থুবরে পড়ে গেলেন সেই সাপুড়ে ।

যেকোনো মুহূর্তে সেই সাপটাকে ছো-ব-ল মারতে পারত ।অল্পের জন্য বেঁচে গেল সেই সাপুড়ে পরবর্তী ক্ষেত্রে অবশ্য অতি সাবধানতার সাথে তাকে বস্তাবন্দি করে অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে । তবে এসব ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করা দরকার ইতিমধ্যেই ভিডিওটি প্লে কুড়ি লক্ষ মানুষ দেখে ফেলেছে ।।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.