Breaking News

অল্প সময়ে লাখোপতি হতে চান? এই 4 টি ব্যবসায় সম্ভব! জানুন খুঁটিনাটি!

নিজস্ব প্রতিবেদন :একটা চাকরি পেলে যে সমাজে হয়তো প্রতিষ্ঠিত হওয়া যায় এমনটা অনুমান বর্তমান প্রজন্মের প্রত্যেকে। তার পাশাপাশি চাকরি শুধুমাত্র সমাজে প্রতিষ্ঠিত নয় জীবনকে সুন্দর ভাবে অতিবাহিত করার জন্য অত্যন্ত প্রয়োজন চাকরি আশেপাশে অনেক গুলি রয়েছে কিন্তু মোটা অংকের টাকা চাকরির কোথায়। সেই অর্থে বলতে গেলে সরকারি চাকরির রয়েছে।

কিন্তু সরকারি চাকরিতে শূন্যস্থান পদের সংখ্যা অত্যন্ত নগণ্য বেকারত্বের সংখ্যার তুলনায়। তাহলে কি করলে বেকারত্বের সংখ্যা কমবে ।তার পাশাপাশি মোটা অংকের টাকা উপার্জন করা যাবে। তার উপায় হচ্ছে ব্যবসা। এবার হয়তো আপনার মাথায় আসতে পারে যে কি ধরনের ব্যবসা করলে খুব কম সময়ে কোটিপতি লাখপতি হওয়া যেতে পারে তার একটা স্বচ্ছ ধারণা তুলে ধরা হলো আজকের এই প্রতিবেদনের মাধ্যমে ।।

ফ্যাশন ও খুচরা পণ্য :– এই ব্যবসার মাধ্যমে অনেকে নিজের ভাগ্য পরিবর্তন করে থাকে । নিজস্ব ব্র্যান্ডের জামাকাপড় বা খুচরো পণ্য তৈরি করে তা পাইকারি বাজারে বিক্রি করে অনেকেই প্রচুর পরিমাণে লাভবান হয় । এবং প্রতি বছর অনেকেই কোটি কোটি টাকার ধন সম্পত্তির মালিক হয়েছে ।

তথ্যপ্রযুক্তির :- তথ্যপ্রযুক্তি ব্যবসা বর্তমান যুগে সব থেকে লাভবান ব্যবসা হতে চলেছে ।। কারন এখনকার যুগে মানুষ সামান্য ঘরের বাইরে বেরোলে বা ঘরের মধ্যে থাকা অবস্থাতে তথ্য প্রযুক্তির সাহায্য নিচ্ছে । ইন্টারনেট সংযোগের মাধ্যমে বিভিন্ন ধরনের তথ্য প্রযুক্তির সাথে যুক্ত থাকতে পছন্দ করছে বর্তমান যুগের ছেলে মেয়েরা । তাই তথ্যপ্রযুক্তি ব্যবসা যদি আপনি এই মুহূর্তে করতে পারেন তাহলে কিন্তু অধিক লাভবান হতে পারেন ঠিক যেমনটা হয়েছেন বিল গ্রেটস ।

ফাইন্যান্স এবং বিনিয়োগ :– বর্তমানে শেয়ার মার্কেটের রমরমা অনেকখানি । বিনিয়োগের মাধ্যমে অনেকেই অনেক টাকার অধিকারী হয়ে উঠছে । যেমন ধরুন ওয়ারেন বাফেট যিনি বিনিয়োগের ক্ষেত্রে প্রবাদ পুরুষ। তার মোট সম্পত্তির পরিমান ৭৮.১ বিলিয়ন ডলার। শেয়ার মার্কেটের ঝুঁকি থাকলেও লাভের পরিমাণ কিন্তু অনেক বেশি । মাত্র এক ঝটকায় আপনি পেয়ে যেতে পারেন কয়েক লক্ষ টাকা ।

গৃহায়ন ব্যবস্থা:- এই ব্যবসায় আপনাকে সাফল্য পেতে গেলে কিছুটা পরিমাণ অর্থ ব্যয় করতে হবে । এবং থাকতে হবে তুখোড় বুদ্ধি । অতীতকালে এই ব্যবসা যেমন রমরমা ছিল বর্তমানেও ঠিক তেমনি রয়েছে। বলাবাহুল্য তার থেকে আরও বেশি রয়েছে কাজেই এই ব্যবসা আপনি করতে পারেন ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.