Breaking News

মুখ থুবড়ে পরলো ভোডাফোন-আইডিয়া, ৩ মাসে VI পরিষেবা থেকে অন্য কোম্পানিতে গেলো এক কোটি গ্রাহক!

নিজস্ব প্রতিবেদন :- দিন যত এগোচ্ছে ততোই যেন ভারতের টেলিকম জগতে আধিপত্য বিস্তার করছে Jio. আর তার সাথে সাথেই গ্রাহক হারাচ্ছে দেশের পুরাতন টেলিকম সংস্থা গুলি। সম্প্রতি এমনই এক রিপোর্টে প্রকাশ পেল। রিপোর্টটিতে দেখা গেছে দেশের পুরাতন ও জনপ্রিয় সংস্থা ভোডাফোন আইডিয়া বা Vi তাদের রিচার্জ প্ল্যানে সুযোগ সুবিধা দেওয়ার পরও ক্রমেই গ্রাহক হারাচ্ছেন তারা।

এতেই চিন্তার ভাঁজ পড়েছে কর্তৃপক্ষের কপালে। ভারতের টেলিকম বাজারে কয়েক বছর ধরেই দেখা যাচ্ছে Vi এর গ্রাফ ক্রমেই নিম্নমুখী। কিন্তু সম্প্রতি প্রকাশিত TRAI এর রিপোর্টে দেখা গেছে চলতি বছরের জুন মাসের মতো খারাপ পরিস্থিতি কোন সময়ই হয়নি Vi এর। শুধু এই সময়টার মধ্যেই Vi গ্রাহক হারিয়েছিল ৪২,৮৯,৫১৯ জন।

তবে এর আগের মাস গুলিতেও Vi গ্রাহক হারিয়েছিল প্রচুর পরিমানে। Airtel ও ভারতের একটি জনপ্রিয় এবং পুরাতন টেলিকম সংস্থা হলো ভারতী এয়ারটেল। রিপোর্টে দেখা গেছে এয়ারটেল গ্রাহক হারালেও তা Vi এর মতো নয়। কারণ এয়ারটেল মে মাসে প্রায় ৪৬,১৩,৫২১ জন গ্রাহক হারালেও জুন মাসে তাদের গ্রাহক ফিরে পাওয়ার সংখ্যা টি ছিল ৩৮,১২,৫৩০ জন।

BSNL ও MTNL এর অবস্থাও বেশ শোচনীয়। তাদেরও গ্রাহক হারিয়েছে যথাক্রমে ৯,৯৩,৬২১ ও ৪৮৪৬ জন। তবে আশানুরূপ ভাবেই গ্রাহক সংখ্যা তে বিপুল পরিবর্তন এসেছে মুকেশ আম্বানির টেলিকম সংস্থার। তাদের গ্রাহক সংখ্যা বেড়েছে ৫৪,৬৬,৫৫৬ জন। ওদিকে ব্রডব্যান্ড সার্ভিসেও এয়ারটেল,Vi, BSNL কে টেক্কা দিয়ে ওপরের দিকে উঠছে জিও।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.