Breaking News

একদল বানরের সাথে বড় বি-ষধর সাপের তু-মুল ল-ড়াই, এক বানরকে পুরো খে-য়ে নিলো সা-প, তু-মুল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:-খাদ্য শৃঙ্খল এর পিরামিডের আমরা দেখেছিলাম যে এই জীবন যুদ্ধে বেঁচে থাকার জন্য অতি অবশ্যই ল-ড়াই করতে হবে । বিনা ল-ড়া-য়ে কেউ নিজের অস্তিত্ব টিকিয়ে রাখতে পারে না এবং এই ল-ড়া-ই শুধুমাত্র যে মনুষ্য প্রজাতির মধ্যে দেখা যায় যেমন তা কিন্তু নয় । তার পাশাপাশি বন-জঙ্গলে একটু লক্ষ্য রাখলেই আমরা দেখতে পাবো বিভিন্ন জীবজন্তুরা নিজেদের মধ্যে ল-ড়া-ই করে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রেখেছেন । কিন্তু কখনো কখনো সেই সমস্ত ঘটনাগুলো অত্যন্ত ম-র্মা-ন্তিক এবং আবেগপ্রবণ হয়ে থাকে ।

তার পাশাপাশি আমরা বর্তমান যুগে যে সময়ে দাঁড়িয়ে রয়েছি সেই সময়ে এক ধারালো অ-স্ত্র হলো সোশ্যাল মিডিয়া বা সামাজিক মাধ্যম । এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মনুষ্য প্রজাতির যাবতীয় ঘটনা তুলে ধরা হয় এমন কিন্তু নয় । তার পাশাপাশি বন-জঙ্গলে বিভিন্ন পশু পাখির ল-ড়াই এর ঘটনা বা সংগ্রামের যে সমস্ত ঘটনা অনায়াসে আমাদের চোখের সামনে ভেসে ওঠে । কাজেই প্রতিদিন জনপ্রিয়তা ধীরে ধীরে পৌঁছাচ্ছে এই সোশ্যাল মিডিয়ার ব্যবহার ।

ঠিক সেরকমই একটি ভিডিও সম্প্রতি ইউটিউবে ভাইরাল হয়েছে যা নিতান্তই মর্মা-ন্তি-ক- । তার পাশাপাশি আবেগপ্রবণ । ভিডিওতে দেখা যায় একটি সাপ একটি হনুমানকে শিকা-র করেছে এবং সাপটি আকৃতিতে যথেষ্ট বড় । সে প্রথমে সেই হনুমানের বাচ্চাটিকে চারিদিক থেকে পেচিয়ে ধরে রেখেছে যাতে সে শ্বাসরোধে মা-রা যায় । এবং সেই ঘটনা সামনে আসতেই রীতিমতো সেখানে উপস্থিত হয়েছে প্রায় কয়েক শো হনুমান । এবং তারা সেই হনুমানটিকে অর্থাৎ শিকার হয়ে যাওয়া হনুমানটিকে বাঁচাবার চেষ্টা করছে । কিন্তু কোন রকম ভাবে সাপটি সেই হনুমান কে ছাড়তে নারাজ ।

খাদ্য শৃঙ্খলে এর এই ল-ড়া-ই প্রায়ই বন জঙ্গলে দেখা যায় । একজন অন্যজনকে আ-ক্র-মণ করে স্বীকার করে নিজের অস্তিত্ব টিকিয়ে রাখছে । এই ঘটনা যেন তার নিকৃষ্ট উদাহরণ । মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে সে ভিডিওটি । তার পাশাপাশি ভিডিওটি যথেষ্ট মর্মা-ন্তি-ক এবং বে-দনা-দা-য়ক।

https://youtu.be/Jd05y2Wr7DY

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.