Breaking News

সাধারণ মানুষের জন্য বদলে গেল রেশন কার্ডের এই নিয়ম, জেনে নিন বিশদে।

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে আধার কার্ডের মত জনপ্রিয়তা অর্জন করেছে রেশন কার্ড। এমনকি এই কার্ড কে একটি গুরুত্বপূর্ণ পরিচয় পত্র হিসেবেও গ্রহণ করা হচ্ছে অনেক জায়গায়।গতবছর লকডাউন চলাকালীন সময় থেকে দেশের বিভিন্ন জায়গায় কেন্দ্র এবং রাজ্য সরকার ফ্রিতে রেশন দিচ্ছেন সাধারণ জনগণকে। যার ফলস্বরুপ অনেক পরিবারেই খুশির আমেজ ছড়িয়ে গিয়েছে। দু’বেলা দু’মুঠো খাবারের সংস্থান হয়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই খুশি হয়েছেন সাধারন মানুষ।

তবে অনেকেই হয়তো মনে করছেন রেশন কার্ডের মাধ্যমে খাদ্য সুরক্ষা জাতীয় প্রকল্পের সহায়তায় এবং বিনে পয়সায় রেশন পাওয়া যায়। কিন্তু এটি একেবারেই ভুল। রেশন কার্ড থেকে বর্তমানে একাধিক ধরনের সুবিধা পাওয়া যায়। তাই আজ থেকেই দেরি না করে যদি আপনার রেশন কার্ড না থেকে থাকে তাহলে বানিয়ে ফেলুন।উল্লেখ্য দিন কয়েক আগেই কেন্দ্র সরকারের তরফ থেকে ঘোষণা করা হয়েছে দরিদ্র সীমার নিচে বসবাসকারী পরিবারের প্রত্যেক সদস্যের ওপর 5 কেজি করে রেশন দেওয়া হবে। তাই স্বাভাবিকভাবেই হাসি ফুটেছে গরিবদের মুখে।

তবে এরই মধ্যে কিছু মানুষ রেশন কার্ডের ঠিকানা বদল নিয়ে সমস্যার মুখোমুখি হয়েছেন।আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা জেনে নেব কিভাবে খুব সহজ উপায়ে রেশন কার্ডের এই ঠিকানা বদল করা যাবে।প্রথমেই আপনাকে পিডিএস পোর্টাল (Www.Pdsportal.Nic.In) এ গিয়ে আপনার নির্দিষ্ট রাজ্যের লিস্ট দেখে নিতে হবে।

এরপর আপনাকে রাজ্য সিলেক্ট করে আইডি পাসওয়ার্ড বসাতে হবে। সম্পূর্ণ তথ্যাবলী সাবমিট করে আবেদনপত্রের একটি প্রিন্ট কপি বাইরে বের করে নিন।খাদ্য দপ্তর থেকে খুব শীঘ্রই সমস্ত ডকুমেন্টস পরীক্ষা করে আপনার ঠিকানা পরিবর্তন এবং মোবাইল নাম্বারটি যুক্ত করে দেওয়া হবে। বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদনগুলোতে নজর রাখতে থাকুন।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.