Breaking News

পয়লা জুলাই থেকে বদলে যাচ্ছে গ্যাস সিলিন্ডার বুকিং এর এই নিয়ম, বদলাচ্ছে স্টেট ব্যাঙ্কে টাকা তোলার নিয়ম!

নিজস্ব প্রতিবেদন:পয়লা জুলাই থেকে বদলে যাচ্ছে টাকা তোলার কিছু বিশেষ নিয়ম। শুধুমাত্র তাই নয় রান্নার গ্যাস থেকে শুরু করে আরো পাঁচটি বিশেষ নিয়মের পরিবর্তন ঘটতে চলেছে। প্রসঙ্গত স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া আগামী 1 জুলাই থেকে ATM থেকে টাকা তোলা, ও টাকা ট্রান্সফার করার ক্ষেত্রে গ্রাহক দের উপর অতিরিক্ত চার্জ বসাতে চলেছে। প্রথম চার বার টাকা তুলে নেওয়ার পর থেকেই গ্রাহককে 15 টাকা+GST চার্জ হিসেবে দিতে হবে।

চেকবুক সংক্রান্ত নিয়মের ক্ষেত্রে স্টেট ব্যাংকের সেভিংস একাউন্ট হোল্ডার দের বছরে 10 টি চেকবুক বিনামূল্যে দেওয়া হবে।আপনি যদি 25 টি পাতার চেক বুক নিতে চান তাহলে আপনাকে 75 টাকা ও সঙ্গে জিএসটি হিসেবে চার্জ দিতে হয়। আপনার যদি এমার্জেন্সি দশটি পাতার চেকবুক প্রয়োজন হয় সেক্ষেত্রে আপনাকে 50 টাকা ও অতিরিক্ত জিএসটি দিতে হবে। তবে এই বিষয়গুলি থেকে প্রবীণ নাগরিকদের ছাড় দেওয়া হয়েছে।

জুলাই মাস থেকে ব্যাঙ্ক অফ বরোদার নিয়মেও পরিবর্তন আসতে চলেছে। জানা গিয়েছে,গ্রাহকদের পজিটিভ পে সিস্টেম অনুযায়ী যখন 2 লক্ষ্য বা তার বেশি টাকার চেক জারি করা হবে সেক্ষেত্রে কখন চেক ডিটেলস Reconfirm করতে হবে। কানারা ব্যাংক এর ক্ষেত্রেও নিয়মে বিশেষ কিছু পরিবর্তন আসতে চলেছে।কানাডা ব্যাংকের IFSC কোড বদলাতে চলেছে।

এই তথ্যটি কানাডা ব্যাংকে অফিশিয়াল ওয়েবসাইট থেকে জানা যাচ্ছে। সবশেষে বলব রান্নার গ্যাসের কথা।আগামী জুলাই মাস থেকে রান্নার গ্যাসের দাম বৃদ্ধি হতে চলেছে। 14.2 Kg সিলিন্ডারের পাশাপাশি 19 Kg এর কমার্শিয়াল গ্যাসের দাম বৃদ্ধি পেতে পারে। এই নিয়মগুলি নজরে না রাখলে অসুবিধা হতে পারে সকল গ্রাহকদের। আমাদের এই প্রতিবেদনটি কেমন লাগলো তা জানাতে অবশ্যই ভুলবেন না।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.