Breaking News

গরীব মেয়েদের কলেজে যাওয়ার জন্য নিজের সমস্ত জীবনের সঞ্চয় 19 লক্ষ টাকা দিয়ে ফ্রী বাস সার্ভিস চালু করলেন এই ডাক্তারবাবু!

নিজস্ব প্রতিবেদন:ভারতবর্ষ আপাতদৃষ্টিতে ডিজিটাল হয়ে গেলেও এখনো পর্যন্ত অনেক প্রত্যন্ত গ্রামেই সমস্যা রয়েছে যাতায়াতের। ফলস্বরূপ অনেক ক্ষেত্রেই সাধারণ মানুষসহ ছাত্রছাত্রীরা অসুবিধার সম্মুখীন হন। বিশেষত কিলোমিটারের পর কিলোমিটার অতিক্রম করে পড়তে যাওয়া একেবারেই অসম্ভব হয়ে দাঁড়ায় তাদের পক্ষে।

অনেক সময়ই এই জটিলতার মুখোমুখি হয়ে পড়াশুনা ছেড়ে দিতে বাধ্য হন মেধাবী শিক্ষার্থীরা। মেয়েদের ক্ষেত্রে আলাদাভাবে নিরাপত্তাবোধের অভাব পরিলক্ষিত হয়। এমতাবস্থায় যাতায়াতের অসুবিধা দূর করার জন্য এক সম্পূর্ণ নতুন ধরনের পদক্ষেপ নিলেন রাজস্থানের এক বর্ষীয়ান চিকিৎসক।

জানা গিয়েছে,রাজস্থানের কোটপুটলিতে এক ৬১ বর্ষীয় চিকিৎসক আর.পি.যাদব নিজের এবং পার্শ্ববর্তী গ্রামের মেয়েদের পড়াশোনার জন্য যাতায়াতের অসুবিধার সম্মুখীন হতে দেখে নিজের প্রবিডেন্ট ফান্ড থেকে ১৯ লক্ষ টাকা ভাঙ্গিয়ে বাস কিনে ফেলেন। যাতে বাস এর মাধ্যমে খুব সহজেই দূরবর্তী স্থানে যাতায়াত করতে পারে গ্রামের মেয়েরা। এবং তাদের নিরাপত্তাও সুরক্ষিত অবস্থায় থাকে। অতিসম্প্রতি ওই গ্রামেরই আইএএস অফিসার অবনীস সরণ টুইটারে সমগ্র ঘটনাটি ছবি শেয়ার করে জানান। শেয়ার হওয়া মাত্রই ঘটনাটি ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

এই প্রসঙ্গে স্থানীয় আইপিএস আর কে বিজ বলেন,’এমন ব্যক্তিকে আমি প্রণাম জানাই’।উল্লেখ্য ঠিক এই ভাবেই যদি দেশের প্রতিটি অংশে স্ব-ইচ্ছায় সকল ব্যাক্তিরা মেয়েদের নিরাপত্তা এবং অন্যান্য বিষয়ে সমানতালে এগিয়ে আসেন তাহলে খুব দ্রুত ভারতের উন্নতি সম্ভবপর হবে। প্রকৃত ভাবে তখনই গড়ে উঠবে ডিজিটাল ইন্ডিয়া। চাইলে আপনিও নিজের আয়ত্বের এলাকার কোনো সমস্যার সমাধান করে এগিয়ে আসতে পারেন এই সমাজসেবার কাজে।আপনার একটি ছোট্ট প্রচেষ্টা অনেকাংশেই প্রভাবিত করতে পারে সাধারণ মানুষকে।

.

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.