Breaking News

এই ব্যবসা গুলি হতে পারে বিশেষ লাভজনক পার্ট টাইম ব্যবসা; জেনে নিন বিস্তারিত ।

নিজস্ব প্রতিবেদন:-বর্তমানে চাকরির বাজার অত্যন্ত খারাপ হয়ে গিয়েছে। যার ফলস্বরুপ অনেকেই ব্যবসার পথে পা বাড়াচ্ছেন। আজকের এই বিশেষ প্রতিবেদন এর মাধ্যমে আমরা আলোচনা করতে চলেছি কিভাবে অল্প খরচে পার্ট টাইম ব্যবসা করে তা থেকে বহুল পরিমাণে ইনকাম করা যেতে পারে।

তাহলে আসুন আর দেরি না করে শুরু করা যাক আমাদের এই বিশেষ প্রতিবেদন।পার্ট টাইম ব্যবসা বলতে সেই সব কাজকে বোঝায় যখন আপনি এক বা একাধিক কাজ করার পাশাপাশি কোন ব্যবসা করছেন। কর্মজীবন শুরু করার একটি আদর্শ প্লাটফর্ম হল ব্যবসা।

এই প্রসঙ্গে আমরা প্রথমেই বলতে পারি টি-শার্ট ব্যবসার কথা। বর্তমান যুগে টি-শার্ট ব্যবসা একটি অত্যন্ত লাভজনক ব্যবসা হিসেবে পরিগণিত হতে পারে। যে কোনো ছোটখাটো প্রিন্টিংয়ের ব্যবসার কথা বলা যেতে পারে। এতে একটি প্রিন্টিং মেশিন কিনে ঘর সংলগ্ন নিকটবর্তী দোকানে বা বাড়িতে বসিয়ে দিলে তাতে খুব সহজেই নানান ধরনের জিনিস প্রিন্ট করা যায়। তৃতীয়ত আমরা বলব সাপ্লাই ব্যবসার কথা।গৃহস্থালীর নানা ব্যবহার্য্য পন্য এবং হাটবাজার মেলার বিভিন্ন পন্য সরবরাহ করে শুরু করা যেতে পারে এ ব্যবসা।

এছাড়াও আপনারা গিফট শপের ব্যবসা করতে পারেন। পঞ্চমত আমরা বলব স্টুডিওর কথা।অল্প সময়ে ছবি তোলা যায় বলে এটি একটি লাভজনক ব্যবসার খাত হিসেবে পরিচিত। ষষ্ঠত আপনারা যে কোন ফ্যাশনের ব্যবসা শুরু করতে পারেন। বর্তমানে তরুণদের কাছে একটি অত্যন্ত আকর্ষণীয় জিনিস ফ্যাশন। তাই খুব সহজেই অল্প পুঁজি বিনিয়োগ করে এই ব্যবসা প্রতিষ্ঠা হবে তাতে সন্দেহ নেই।

সপ্তমত হাতে একটু ভালো পুঁজি থাকলে আপনারা ফার্মেসির ব্যবসা শুরু করতে পারেন। এটি একটি প্রতিষ্ঠা এবং লাভ দায়ক ব্যবসার ক্ষেত্র। অষ্টমতো আমরা বলব কম্পিউটার বেসড আইটি সেন্টার গুলোর কথা।একটি কম্পিউটার এবং নিরবিছিন্ন ইন্টারনেট সংযোগ নিশ্চিত করে সহজেই এই লাভজনক ব্যবসাটি শুরু করা যেতে পারে।

নবমত আমরা বলব বিভিন্ন শাক সবজি চাষের কথা। দেশের বাজারে এসব বস্তুর চাহিদা অনেক।বর্তমানে মূল্যবৃদ্ধির সময় পার্টটাইম এইসব কৃষি কাজ শুরু করলে খুব সহজেই আপনার ব্যবসা বৃদ্ধি করবে। সবশেষে আমরা বলতে পারি কোচিং সেন্টারের কথা।স্কুল কলেজগামী ছাএছাএীদের জন্য কোচিং সেন্টার খুলে অত্যন্ত সহজ ও সম্মানিত এ পেশাটি গ্রহন করা যেতে পারে । এটি খুবই চ্যালেঞ্জিং একটি পেশা।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.