Breaking News

ভগান্তির শেষ নেই নিত্যযাত্রীদের। কবে থেকে চালু হবে লোকাল ট্রেন? এই নিয়ে এখনও ধোঁয়াশায় তারা!

কলনা বিধিনিষেধ নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে বাস। কিন্তু এখনো লোকাল ট্রেন নিয়ে জল্পনা-কল্পনা রয়েছে তুঙ্গে। এখনো কিছু স্পেশাল ট্রেন চালু হলেও সমস্ত লোকাল ট্রেন চালু করা হয়নি। বারংবার করোনা আ-ক্রা-ন্তে-র সংখ্যা বেড়ে যাওয়ার ফলে কিছুতেই চালানো হচ্ছে না ট্রেন। ইতিমধ্যেই আরো একবার লকডাউন বাড়িয়ে দেওয়া হল। তাই আরো একবার লোকাল ট্রেন চালু করা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে সাধারণ মানুষের মধ্যে।

সূত্র মতে জানা গেছে যে, এখনই রাজ্য সরকার সমস্ত বিধিনিষেধ তুলে দেবেন না। তবে আগামী দিনে কিছু বিধিনিষেধ শিথিলতা আনতে পারে বর্তমানে রাজ্যের করণা আ-ক্রা-ন্তে-র সংখ্যা নিচের দিকে নামছে। দৈনিক আ-ক্রা-ন্তে-র সংখ্যা হাজারের নিচে নেমে গেছে। তাই এই সংখ্যাটি যাতে দ্রুত কমতে পারে তার জন্য চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে ইতিমধ্যেই তৃতীয় ঢেউ দরজায় কড়া নাড়ছে। তাই এই মুহূর্তে সম্পূর্ণ বিধিনিষেধ তুলে দেওয়া সম্ভব নয় বলেই জানিয়েছেন বিশেষজ্ঞ মহলের একাংশ। পরিবহনের বাস থেকে অটো প্রত্যেকটি যানবাহনকে 50% যাত্রী নিয়ে রাস্তায় বেরোনো অনুমতি দেওয়া হয়েছে। আস্তে আস্তে কিছু মেট্রো চালু করা হয়েছে। এই পরিস্থিতিতে নিত্যযাত্রীরা অবশ্যই সমস্যার সম্মুখীন হচ্ছেন। কিন্তু এই মুহূর্তে রাজ্য সরকারের কোনো কিছু করার উপায় নেই। তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে যে, আদৌ লোকাল ট্রেন আগামী দিনে চলবে কিনা।

তবে নবান্ন সূত্র থেকে জানানো হয়েছে, এখনই লোকাল ট্রেন চলাচল নিয়ে কোনোরকম সিদ্ধান্তে আসতে পারেনি রাজ্য সরকার। লোকাল ট্রেন চলাচল নিয়ে আগামীকাল অর্থাৎ বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে তার আধিকারিকদের সঙ্গে বৈঠক করার সিদ্ধান্ত নেবেন। আগামী দিনে কি বিধি-নিষেধ তৈরি করা হবে এবং কি কি বিষয়ে শিথিলতা দেওয়া হবে তা নিয়ে আলোচনা করা হবে।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.