Breaking News

উত্তর ও দক্ষিণবঙ্গের এই এই জেলায় রয়েছে প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা! জানিয়ে দিল আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন :-এখনই কমবে না বৃষ্টির প্রভাব । পুনরায় আবার জারি করা হয়েছে কোথাও কোথাও হলুদ এবং কমলা সতর্কবার্তা। বৃষ্টির আগমন ঘটে ছিল মূলত নিম্নচাপের মাধ্যমে । তার পাশাপাশি পরপর দুইবার দুটি নিম্নচাপ পশ্চিমবঙ্গের উপর দিয়ে বয়ে গেছে । যার ফলে একাধিকবার একটানা বৃষ্টির প্রভাব লক্ষ্য করা গেছে ওটা রাজ্যজুড়ে ।এবং এই বৃষ্টির ফলে নাজেহাল অবস্থা হয়ে গিয়েছিল রাজ্যবাসীকে জায়গায় ব্যাপক পরিমাণে জল যানবাহন পরিষেবা পুনরায় ফিরে আসতে চলেছে আলিপুর আবহাওয়া দপ্তর ।

আলিপুর আওয়া দপ্তর এর থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা কথা জানানো হয়েছে এবং এর ফলে রীতিমতো চিন্তার ভাঁজ সৃষ্টি হচ্ছে ফের উত্তরবঙ্গ কে নিয়ে । তবে দক্ষিণবঙ্গ তবে এর হাত থেকে রেহাই পায়নি । এবার গত দু’দিনে অবস্থার অবনতি ঘটবে বলে জানা যাচ্ছে ।ওড়িশার নিম্নচাপ ঘূর্ণাবর্ত হয়ে বিহারে অবস্থান করছে। রাজস্থান থেকে বিহার পর্যন্ত পূর্ব-পশ্চিম অক্ষরেখা বিস্তৃত। আরো একটি অক্ষরেখা রয়েছে ঝাড়খন্ড থেকে গুজরাট পর্যন্ত। এই অক্ষরেখার ছত্রিশগড় এর উপর দিয়ে যাবে।

শুক্রবার উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা। ভারী বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়িতে। শনিবার ও রবিবার আলিপুরদুয়ার ও কোচবিহারে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস।সোমবার থেকে বৃষ্টি ফের বাড়বে। আলিপুরদুয়ার  ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি ভারী বৃষ্টির সম্ভাবনা। তবে কলকাতা বা তার সংলগ্ন একালা তে বৃষ্টির সম্ভাবনা নেই ল এখনই পর্যন্ত ভারী বৃষ্টিপাতের কথা জানানো হয়নি । তবে এই বৃষ্টির হাত থেকে রেহাই মিলবে কি না সে নিয়ে রয়েছে অনেকগুলো প্রশ্ন । পুজোর সময় বৃষ্টিপাত হবে নাকি আকাশ ঝলমলে থাকবে সে ব্যাপারে চিন্তিত রাজ্যবাসী ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.