Breaking News

রেললাইনের ওপর দিয়ে অন্য দিকে যাচ্ছিলেন যুবক। হঠাৎ প্লাটফর্মে ঢুকে পড়ে এক্সপ্রেস ট্রেন! তার পর যা ঘটলো! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-তাড়াহুড়োর জন্য হোক বা তাড়াতাড়ি পৌঁছানোর জন্য হোক আমরা সাধারণত নিজেদের বিপদ নিজেদেরকে ডেকে আননি । এর ঘটনা প্রমাণ আমরা বহুবার পেয়েছি এবং আগামী দিনেও যে পাব সেটি আর বলার অবকাশ রাখে না। কারণ সবকিছু পাল্টে গেলেও পাল্টাবে না কিছু মানুষের মানসিকতা । ঠিক যেমনটা এই ঘটনা তার নিকৃষ্ট উদাহরণ।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে এবং সেখানে দেখানো হয়েছে বলাবাহুল্য সামাজিক বার্তা দেওয়া হয়েছে । যে কোনো কারণ নেই জীবনকে ঝুঁকি দিয়ে কোন কাজ করা চলবে না । কোন কিছুর মূল্য জীবনের থেকে বেশি হতে পারে না । এই ঘটনায় এই কারণে তুলে ধরা হয়েছে কারণ দীর্ঘ সময় ধরে বহু মানুষ প্রাণ হারাচ্ছেন শুধুমাত্র সচেতনতার অভাব জনিত কারণে।

সম্প্রতি যে ভিডিওটি প্রকাশিত হয়েছ ও বলা বাহুল্য ভাইরাল হয়েছে । সেখানে দেখা যাচ্ছে বা দেখানো হয়েছে যে একটি ট্রেন প্লাটফর্ম দিকে রওনা দিচ্ছে । এবং যখন সেই ট্রেনটির প্ল্যাটফর্ম মধ্যে দাঁড়ায় তখন সে ট্রেনের মধ্যে থাকা এক যাত্রী ট্রেন থেকে নেমে উল্টোদিকের প্লাটফর্মে দিকে যাওয়ার জন্য রেল লাইন ক্রস করতে থাকে। কিন্তু সে এতটাই সচেতনভাবে এবং অন্যমনস্কভাবে লাইন পারাপার করছিল যে সে লক্ষ্য করেনি অপর দিক থেকে দুরন্ত গতিতে ছুটে আসছে ট্রেন । অল্পের জন্য রক্ষা পেল তার প্রাণ নইলে চলে যেত তরতাজা একটি প্রাণ । আমাদের সকলকে এই বিষয়ে নজর রাখতে হবে । তার পাশাপাশি সচেতন হতে হবে অনেকখানি ।

এই সমস্ত ঘটনাবলি সোশ্যাল মিডিয়াতে প্রকাশিত হয় বলে সেই সমস্ত ঘটনা থেকে আমরা শিক্ষা নিতে পারি এবং সচেতন হতে পারি । কিন্তু তবুও কিছু কিছু মানুষ থাকে যাদের কখনো পাল্টায় না মানসিকতা । এত কিছু ঘটনা ঘটে যাবার পরও তারা সেই একই রকমভাবে ঝুঁকিপূর্ণভাবে রেললাইন পার করেন । ফলে যেকোনো সময় বড় বিপদের মুখোমুখি হতে হয় তাদের । এমনকি কখনো কখনো দু-র্ঘট-নাগ্র-স্ত হতে হয়েছে তাদেরকে। প্রতিনিয়ত সাবধান করা হয়েছে তাদেরকে যাতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে পারাপার না করে ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.