Breaking News

দাঁত হবে একদম সাদা ঝকঝকে, এই ঘরোয়া জিনিসের সাথে এটি মিশিয়ে রোজ রাতে দাঁতে দিলে দাঁত হয় দারুন চকচকে!

নিজস্ব প্রতিবেদন :-আপনি কি হাসতে ভালোবাসেন? নিশ্চয়ই ভালোবাসবেন । কারণ হাসিখুশি মুখ সবসময় মানুষকে এক আলাদা সৌন্দর্য প্রদান করে । কিন্তু ধরুন হাসতে গিয়ে দেখা গেল আপনার নিজের মান সম্মান ধুলোয় মিশে গেছে । তাহলে,? তাহলে নিশ্চয়ই আর মুখ দেখাবার জায়গা থাকবে না । কারণ যদি কোন কারণে আপনার দাঁত হলুদ হয়ে থাকে তাহলে আপনার হাসিমুখ হবে অত্যন্ত বাজে ।

শরীরের পাশাপাশি দাঁতকে যত্ন অত্যন্ত দরকার ম। যাতে সাদা ঝকঝকে দাঁত হয় সে বিষয়ে আমাদেরকে খেয়াল রাখতে হবে প্রতিনিয়ত ।গুটকা বা ধূমপান জাতীয় খাবার বেশি পরিমাণে সেবন করলে দাঁত হলুদ হয়ে যায় । তার পাশাপাশি দাতে পচন ধরতে হতে শুরু করে । এমনকি মুখ দিয়ে দুর্গন্ধ বের হয় ।

কিন্তু আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাবো যে কিভাবে শুধুমাত্র একটি পানীয় ব্যবহার করে আপনি আপনার দাঁতকে পরিষ্কার রাখতে পারবেন অনবরত কালের জন্য । এবং এর জন্য আপনাকে বাইরে কোথাও ঘুরতে হবে না । এটি তৈরি করতে যে সমস্ত উপকরণ লাগবে সেগুলো আমাদের প্রত্যেকের রান্নাঘরে থেকে থাকে । তাই নিশ্চিন্তে বাড়িতে বসে এটি তৈরী করতে পারবেন ।

এই পেস্ট বা পানীয় তৈরির জন্য দরকার টুথপেস্ট, বেকিং সোডা , লবণ, লেবুর রস ও কফি । প্রথমে একটি ছোট্ট পাত্রে পরিমাণ মতো টুথপেস্ট নিন তারপর এর সাথে অর্ধেক চামচ বেকিং সোডা নিন, এর ওপর অল্প লবণ দিন এবং তারপর এর সাথে অর্ধেক চামচ পাতি লেবুর রস দিয়ে ভালো ভাবে মিশ্রণ তৈরি করুন।বেকিং সোডা না থাকলে আপনি এর বদলে ইনো ও ব্যবহার করতে পারেন।তবে মনে রাখতে হবে ইনো ব্যবহারের ক্ষেত্রে খুব অল্প পরিমাণে ইনো ব্যবহার করতে হবে। এরপর এই পেস্টটি প্রতিনিয়ত ব্যবহার করুন সকালবেলা ব্রাশ করার সময় । মাত্র ৭ দিনে আপনি ফল হবেনা হাতেনাতে ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.