Breaking News

ইলিশ মাছের মাথা দিয়ে বাড়ির বাগানে হওয়া চালকুমড়োর ঘন্ট রান্না করলেন বৃদ্ধা। শেয়ার করলেন রেসিপি। রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-নতুন রান্না খেতে আমাদের সকলের ভালো লাগে । কিন্তু এই সমস্ত রান্না গুলি কখনো কখনো বাড়িতে তৈরি করা দুঃসাধ্য ব্যাপার হয়ে ওঠে । কারণ সঠিক পদ্ধতি সকলের জানা নাও থাকতে পারে । তাই আজকের প্রতিবেদন আপনাদেরকে এমন একটি সুস্বাদু রেসিপির কথা বলতে চলেছি যেটা হয়তো আপনারা বিভিন্ন রেস্তোরাঁতে নামি দামি রেস্টুরেন্টে খেয়ে থাকবেন । বাড়িতে তৈরি করলে তেমন ভাবে হয়তো সাধ মেটে না । কিন্তু এই ভাবে তৈরি করতে পারলে অতি অবশ্যই সুস্বাদু হবে এবং এই রেসিপিটি নাম হচ্ছে চাল কুমড়া দিয়ে ইলিশ মাছের মাথা ।

প্রথমে বাজার থেকে আপনি কি ইলিশ মাছ কিনে নিয়ে আসতে হবে । তারপর মাথা গুলিকে কেটে ভাল করে ধুয়ে রাখতে হবে । মাথা গুলো ভালো করে ধরে রাখার পথে আমাদের নুন এবং হলুদ ছড়িয়ে ভালো করে মাখিয়ে রাখতে হবে প্রায় ঘন্টা খানেক এর জন্য । এরপর একটি পাত্রে কিছুটা পরিমাণ তেল দিতে হবে । এবং সেই তেলে বেশ ভাল করে ভেজে নিতে হবে আগে থেকে কেটে রাখা ইলিশ মাছের মাথা গুলিকে । তারপর সেটি অন্য একটি পাত্রে তুলে রাখতে হবে ।অপরদিকে চাল কুমড়ো কে ছোট ছোট আকারের রাখতে হবে অন্য একটি পাত্রে ।

এরপর কড়াই মধ্যে দিয়ে মধ্যে দিতে হবে কাঁচা লঙ্কা । বেশ কিছুক্ষণ নাড়ার পর তার সঙ্গে যোগ করে দিতে হবে আগে থেকে কাটা চাল কুমড়া টা । বেশ কিছুক্ষণ পর তার মধ্যে দিতে হবে আগে থেকে ভেজে রাখা মাছের মাথা গুলিকে । তারপর সমস্ত উপকরণ কে বেশ ভালো করে মিশিয়ে নিতে হবে । এবং তার মধ্যে যোগ করে দিতে হবে একটি বিশেষ মিশ্রণ । এই মিশ্রণটি তৈরি করতে অতি অবশ্যই আপনাকে মিশাতে হবে চালের গুঁড়ো । তারপর জল দিয়ে সেটিকে ভালো একটি পেস্ট তৈরি করতে হবে ।তারপর সেই কুমড়ো এবং ইলিশ মাছের মধ্যে সেই দিতে হবে সেই বিশেষ মিশ্রণটি । বেশ কিছুক্ষণ ভালো করে নাড়ার পর তৈরি হয়ে যাবে এই বিশেষ রেসিপি ।।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.