Breaking News

কৃষকদের একাউন্টে 7,000 করে টাকা দেবে সরকার! রেজিস্ট্রেশন করতে হবে 31শে জুলাইয়ের মধ্যে! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:আমাদের দেশের কৃষকদের জন্য বিভিন্ন ধরনের প্রকল্প বা যোজনা চালু করা হয়েছে। এই প্রকল্পগুলি তাদের স্বার্থে বিশেষভাবে কাজে লেগে থাকে। সম্প্রতি আবারও একটি কৃষক প্রকল্প চালু করা হলো।কৃষকদের জন্য হরিয়ানা সরকারের তরফ থেকে একটি যোজনা চালানো শুরু করা হয় এবং যেখানে বলা হয়েছে কৃষকদের রাজ্য সরকারের পক্ষ থেকে প্রায় ৭ হাজার টাকা করে আর্থিক সাহায্য করা হবে।

দেশের বিভিন্ন জায়গায় কৃষকেরা আত্মহত্যা করছেন।তাদের এই আত্মহত্যা থেকে বাঁচানোর জন্য এবং কৃষি কাজের স্বার্থে এই টাকা যে অত্যন্ত সহায়তা করবে তাতে কোন সন্দেহ নেই।এই যোজনার নাম হল “মেরা পানি মেরি বিরাসত”। এই যোজনার পেতে হলে ৩১শে জুলাইর মধ্যে করতে হবে রেজিষ্ট্রেশন।

সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে,কৃষকদের জল সংরক্ষণ করতে হবে।শুধুমাত্র এই যোজনা সুবিধা পাবে হরিয়ানার কৃষকরাই। আসুন জেনে এই যোজনার আওতায় আসতে গেলে কি কি করতে হবে। এই প্রকল্পের অন্তর্গত হতে গেলে হরিয়ানার স্থায়ী বাসিন্দা হতে হবে।মস্ত কৃষকরা ৫০ হার্জ পাওয়ারের ইলেকট্রিক মোটর ব্যবহার করেন তারা এই যোজনার সুবিধা পাবেন না। যোজনার টাকা পেতে গেলে ব্যাঙ্কের অ্যাকাউন্টের সঙ্গে আধার কার্ডের লিঙ্ক করাতে হবে। এবং ওয়েবসাইটের মাধ্যমে রেজিস্ট্রেশন করাতে হবে।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.