Breaking News

চলতি আগস্ট মাসে যে সমস্ত চাকরির ফর্ম ফিলাপ চলছে, দেখে নিন এক ঝলকে।

নিজস্ব প্রতিবেদন:যারা চাকরির খোঁজ করছেন তাদের জন্য বিশেষ সুখবর। সম্প্রতি কিছু বিশেষ নিয়োগের বিজ্ঞপ্তির খোঁজ পাওয়া গিয়েছে। তাই যারা আবেদন করতে আগ্রহী তারা শীঘ্রই কাজ শুরু করে দিতে পারেন। আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা একসাথে সম্পূর্ণ আগস্ট মাসের বিশেষ কিছু চাকরির খবর সম্পর্কে আলোচনা করতে চলেছি। তাহলে আসুন আর দেরি না করে শুরু করা যাক আমাদের এই বিশেষ প্রতিবেদন। প্রসঙ্গত এখানে আপনারা মাধ্যমিক, উচ্চমাধ্যমিক তথা স্নাতক সব রকমের শিক্ষাগত যোগ্যতার চাকরির খোঁজ পেতে পারেন।

ইনকাম ট্যাক্স দপ্তরে মাল্টিটাস্কিং স্টাফ সহ গ্রুপ সি পদে নিয়োগের একাধিক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক পাস হতে হবে। আবেদনকারীর বয়স অবশ্যই 18 থেকে 30 বছরের মধ্যে হতে হবে। পশ্চিমবঙ্গের ডাক বিভাগেও গ্রামীণ ডাক সেবক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হবে। আবেদনকারীদের বয়স 18 থেকে 40 বছরের মধ্যে হতে হবে।

তৃতীয়ত স্টাফ সিলেকশন কমিশনের কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এর জন্য আবেদনকারীকে মাধ্যমিক পাস হতে হবে এবং তার বয়স হতে হবে 18 থেকে 23 বছরের মধ্যে। চতুর্থত ভারতীয় রেলে অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা আবেদন করতে পারেন।

প্রশিক্ষণের সময় এক বছর। আবেদনকারীদের বয়স হতে হবে 15 থেকে 24 বছরের মধ্যে। কলকাতা পুলিশে কনস্টেবল এবং সার্জেন্ট পদে নিয়োগ করা হচ্ছে। তবে এর জন্য প্রার্থীকে যে কোন শাখায় স্নাতক হতে হবে। আবেদনকারীর বয়স হতে হবে কুড়ি থেকে 27 বছরের মধ্যে।

রাজ্যের কাঁচ গবেষণা কেন্দ্রের গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই ক্ষেত্রে বিভিন্ন রকমের শিক্ষাগত যোগ্যতা প্রযোজ্য। অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু করা হবে। কলকাতা পাওয়ার গ্রিড কর্পোরেশন এর নিয়োগ করা হচ্ছে। এই ক্ষেত্রে আবেদনকারীরা স্টাইপেন্ড পেতে পারেন। অনলাইন এবং অফলাইন উভয় প্রক্রিয়ার মাধ্যমে আবেদন করা যাবে। আবেদন করার শেষ তারিখ ২০/০৮/২০২১।

এছাড়াও প্রাইমারি স্কুলে চাকরির জন্য D.EL.ED কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য আবেদনকারীকে অবশ্যই 50% নম্বর নিয়ে উচ্চ মাধ্যমিক পাশ হতে হবে। ঝাড়গ্রাম করোনা হাসপাতালে স্বাস্থ্য কর্মী হিসেবে কিছু মানুষকে নিয়োগ করা হচ্ছে। এর জন্য অবশ্যই আবেদনকারীকে বিজ্ঞান বিভাগ নিয়ে উচ্চ মাধ্যমিক পাশ হতে হবে। অনলাইন প্রক্রিয়ার সাহায্যে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.