Breaking News

৪০০ টাকায় শুরু কাজে এখন মাসে আয় অন্ততপক্ষে তিন লক্ষ টাকা!

নিজস্ব প্রতিবেদন:অর্থ বিনিয়োগ করার জন্য যে কোন মানুষ সবসময় একটি ভালো জায়গা খুঁজে থাকেন। তবে বেশিরভাগ জায়গাতেই আমাদের প্রতারণার মুখোমুখি হতে হয়।তাই বিশেষজ্ঞদের মতে সম্পূর্ণরূপে যাচাই না করে কখনোই অর্থ বিনিয়োগ করা উচিত নয়।

আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনের মাধ্যমে আমরা একটি নতুন যোজনা সম্পর্কে আলোচনা করতে চলেছি। এই নতুন কাজের মাধ্যমে আপনি মাত্র 400 টাকা বিনিয়োগ করে মাসে অন্ততপক্ষে তিন লক্ষ টাকা আয় করতে পারবেন। হয়তো কথাটি শুনতে অবাক লাগলেও আশ্চর্যজনকভাবে সত্যি।

আজকের আমাদের এই প্রতিবেদনে আমরা মাসুম প্রামানিক বলে এক ব্যক্তির কথা আলোচনা করতে চলেছি।প্রথমে মাত্র 5 ডলার অর্থাৎ 400 টাকা দিয়ে কাজ শুরু করলেও বর্তমানে তিনি প্রায় তিন লক্ষ টাকা আয় করেন। ছোটবেলা থেকেই মাসুমের মনে কিছু করে দেখানোর অদম্য আগ্রহ ছিল। মাধ্যমিকের পর থেকেই টিউশন পড়ানো শুরু কর দেন তিনি।প্রথমে ডোল্যান্সার নামের একটি সাইটে কাজ শুরু করেন মাসুম প্রামাণিক।

এরপর প্রতারণার ফাঁদে পড়ে যান তিনি। সর্বস্ব হারিয়েও হাল ছাড়তে দেখা যায়নি তাকে।পুনরায় নিজেকে দক্ষতা করে গড়ে তোলার জন্য শুরু করেন সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের উপরে কাজ শেখা। সেখানেও সফলতা ধরা দেয় তার কাছে।এরপরে ওডেস্ক নামে একটি কোম্পানির সাইডে একাউন্ট করে আবারও শুরু করেন ফ্র্রিল্যান্সিং।

ঠিক দুইমাস পর ৫ ডলারের একটি কাজ সফল ভাবে সম্পন্ন করেন তিনি।২০১৩ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ৪ বছরে ফ্রিল্যান্সিং এর পাশাপাশি প্রশিক্ষক হিসেবে চাকুরী করেছেন স্কিলস টু সাক্সিসিড, লার্নিং এ্যান্ড আরনিং ডেভেলপমেন্ট প্রোজেক্ট, স্কিলস ডেভেলপমেন্ট প্রোজেক্ট প্রকল্পে।

মাসুম প্রামাণিকের বক্তব্য অনুসারে,”প্রথম যে দিন ৫ ডলার আয় করেছিলাম, সেদিনের কথা আজও বারবার মনে করিয়ে দেয়। দিনে প্রায় ৫ বার প্রোফাইলে গিয়ে রিভিউটা দেখতাম, কত ডলার যোগ হয়েছে। তবে আইটি সেক্টরে বর্তমানে অনেক তরুণ-তরুণীরা আসছে। তাদের উদ্দেশ্যে একটাই কথা নিজেকে দক্ষ করে লেগে থাকতে হবে, সাফল্যে একদিন ধরা দেবেই”।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.