Breaking News

আধার-প্যান কার্ড লিংক থেকে শুরু করে রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি! সেপ্টেম্বর মাস থেকেই আসতে চলেছে নতুন নিয়ম! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-এবার একাধিক নিয়ম পাল্টাতে চলেছে এই সেপ্টেম্বর মাসে । যার ফলে জন জীবনে এক বড়োসড়ো পরিবর্তন লক্ষ্য করা যাবে এমনটা আগে থেকেই অনুমান করা যেতে পারে । এই সমস্ত নিয়মগুলি না মানলে আপনি ভোগান্তির শিকার হতে পারেন । তার পাশাপাশি কখনো কখনো বা লাগতে পারে মোটা অঙ্কের জরিমানা। এই সমস্ত নিয়ম গুলো জেনে রাখা আপনার অত্যন্ত জরুরি ।তাই আজকের আর প্রতিবেদনের মাধ্যমে আমরা তুলে ধরব সেপ্টেম্বর মাসের কিছু পরিবর্তন হওয়া নিয়মের কথা ।

আধার কার্ডের সাথে প্যান কার্ডের লিঙ্ক :- সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো হচ্ছে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আধার কার্ডের সাথে প্যান কার্ডের লিঙ্ক করা বাধ্যতামূলক ।। নাহলে বন্ধ হয়ে যেতে পারে লেনদেন । এমনিতেই ৫০,০০০ টাকা বেশি একাউন্টে জমা করতে গেলে প্যান কার্ডের দরকার পড়ে ।কিন্তু এবার প্যান কার্ডের সাথে আধার কার্ডের লিঙ্ক থাকা বাধ্যতামূলক ।

গুডস অ্যান্ড সার্ভিস ট্যাক্স নেটওয়ার্কের ক্ষেত্রেও এই মাস থেকেই জারি হচ্ছে নতুন নিয়ম। Goods and Service Tax Network (GSTN)-এর তরফে বলা হয়েছে, এবার থেকে নিয়ম মেনে GSTR-1 ফাইল করতে গেলে Rule-59(6) সেন্ট্রাল জিএসটি রুল মেনেই সবকিছু জমা দিতে হবে। নতুন নিয়ম অনুসারে কোনেও ব্যক্তি GSTR-3B ফর্ম ফিলআপ না করে থাকলে তিনি GSTR-1 ফাইল করতে পারবেন না।

গ্যাসের দাম গত দুমাস ধরে প্রতিনিয়ত বেড়েই চলেছে । গ্যাসের দাম এবং এ গ্যাসের দাম এর ফলে রীতিমতো নাজেহাল অবস্থা হয়ে গেছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের কাছে । তবে এমনটা জানা যাচ্ছে যে সেপ্টেম্বর মাসের শুরুতে পুনরায় বাড়তে পারে গ্যাসের দাম ।শেষবারের মতন ২৫ টাকা গ্যাসের দাম বাড়ানো হয়েছিল ১৮ আগস্ট ।

প্রভিডেন্ট ফান্ডের সাথে বা পিএফ এর সাথে আধার কার্ডের লিঙ্ক থাকা বাধ্যতামূলক ।এবার থেকে যদি আপনার প্রভিডেন্ট ফান্ডের সাথে আধার কার্ড লিঙ্ক না থাকে তাহলে কিন্তু টাকা আপনার একাউন্টে প্রবেশ করবে না।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.