Breaking News

তাহলে কি সত্যিই হচ্ছে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষা! জানিয়ে দিলো পর্ষদ!

নিজস্ব প্রতিবেদন:বিগত বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে। প্রসঙ্গত করোনা আবহে পরীক্ষা হলেও কিভাবে হবে তা নিয়ে অনেকের মনেই প্রশ্ন রয়েছে। কারণ অনলাইনে অনেকেই ছাত্র-ছাত্রীরাই ঠিকভাবে ক্লাস করতে পারেননি। বাংলাতে এমন অনেক ছাত্র ছাত্রীরা রয়েছেন যারা শুধুমাত্র স্কুলের ক্লাসের উপর ভরসা করেই পরীক্ষা দিয়ে থাকেন। তাদের জন্য এটি মারা-ত্ম-ক একটি কঠিন সময়।

প্রসঙ্গত এমতাবস্তায় তাই চিন্তায় পড়ে গিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। এরূপ অবস্থায় বিশেষজ্ঞ কমিটি গঠন করার সিদ্ধান্ত নেওয়া হলো পর্ষদের তরফ থেকে।এই বিশেষজ্ঞ কমিটির মাধ্যমে জানা যাবে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে কিনা।হলেও পরীক্ষা কবে থেকে নেওয়া হবে এবং কিভাবে নেওয়া হবে তাও জানা যাবে।আর যদি পরীক্ষা না হয় সে ক্ষেত্রে কিভাবে মূল্যায়ন করে ফলাফল প্রকাশ করা হবে সেই বিষয়েও জানানোর দায়িত্ব থাকবে কমিটির।

উল্লেখ্য মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক উভয় পরীক্ষাই একজন ছাত্র ছাত্রীর জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।কিন্তু ভাইরাসের সং-কট চলার কারণে সং-ক্র-মণ বেড়ে যাওয়ার ভয়ে এই মুহূর্তে পরীক্ষা নেওয়া বেশ কঠিন হয়ে দাঁড়িয়েছে। তাই শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে রাজ্য সরকার। খুব শীঘ্রই পরীক্ষা হবে কি হবে না সেই বিষয়ে আপনারা বিস্তারিত তথ্য পেয়ে যাবেন। আমাদের এই প্রতিবেদনটি কেমন লাগলো তা জানাতে অবশ্যই ভুলবেন না।এবং পরীক্ষা সম্পর্কে নিজস্ব কোন মতামত থাকলে তা অবশ্যই আমাদের প্রতিবেদনের কমেন্ট বক্সে শেয়ার করুন।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.