Breaking News

SMS আসলেও পাবেন না লক্ষীর ভান্ডারের টাকা! এক্ষুনি সংশোধন করে নিন এই ভুলটি! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-ইতিমধ্যে রাজ্যের বুকে ছড়িয়ে পড়েছে লক্ষী ভান্ডার প্রকল্পের কাজ কর্ম । দিকে দিকে দুয়ারে সরকার ক্যাম্পে যথেষ্ট পরিমাণে ভিড় লক্ষ্য করা যাচ্ছে । যার ফলে মুখ্যমন্ত্রী কিছুটা হলেও চিন্তিত হয়ে পড়েছেন। কারণ এই মহামারীর কবলে কোনোরকম ভাবে করোনা এর নিয়ম ভঙ্গ করা যায়না ।

তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকলকে নিরাপদ দূরত্বে দাঁড়িয়ে লক্ষী ভান্ডার প্রকল্পের সুবিধা গ্রহণ করার জন্য আবেদন জানিয়েছেন । আমরা জানি যে লক্ষী ভান্ডার প্রকল্পের মাধ্যমে মহিলার ৫০০ টাকা এবং হাজার টাকা সরকারি অনুদান পাবে প্রতিমাসে কিন্তু এই প্রকল্পের আবেদন করতে গিয়ে অনেকের অনেক ধরনের সমস্যা হচ্ছে সবথেকে সমস্যা তা নিয়ে আজকের প্রতিবেদন।

লক্ষী ভান্ডার প্রকল্পের আওতায় সাধারণত জানিয়ে দেওয়া হয়েছে যে বয়স ২৫ থেকে ৬০ বছরের মধ্যে হতে হবে । সরকারি কর্মচারীরা এই ধরনের আওতায় অন্তর্ভুক্ত হতে পারবেন না ।তার পাশাপাশি জানানো হয়েছে যে স্বাস্থ্য অধিকার থাকা বাঞ্ছনীয় এবং সিঙ্গেল ব্যাংক অ্যাকাউন্ট থাকা বাঞ্ছনীয় । কিন্তু সবকিছু সঠিক মাত্রায় পূরণ করার পরও দেখা যাচ্ছে অনেকের এই ধরনের সমস্যা দেখা গেছে । এবং এই একটি মাত্র ভুল করেন তাহলে কিন্তু আপনার টাকা ব্যাংক অ্যাকাউন্টে প্রবেশ করবেন না ।

রাজ্য সরকারের তরফ থেকে যে নোটিশ জারি করা হয়েছে সেখানে আপনি দেখতে পাবেন যে সেখানে উল্লেখ করা রয়েছে আধার কার্ডের ছবি ভোটার কার্ডের ছবি ব্যাংকের পাস বইয়ের ছবি অতি অবশ্যই লাগবে । তার পাশাপাশি লাগবে রঙিন পাসপোর্ট সাইজের তিন কপি ছবি । কিন্তু যে বিষয়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ সেটি হচ্ছে ব্যাংক ডিটেইলস । অর্থাৎ যে টা কাআপনার ব্যাংক একাউন্টে প্রেরণ করা হবে সেই টাকা পেতে গেলে অতি অবশ্যই আপনার আধার কার্ডের সাথে ব্যাঙ্কের লিংক থাকা বাঞ্ছনীয় ।

যদি কোন কারণে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে আধার কার্ড লিঙ্ক না থাকে তাহলে কিন্তু আপনি টাকা পাবেন না । হতে পারে আপনি সম্পূর্ণ সঠিক পদ্ধতিতে আবেদনপত্র পূরণ করেছেন । আপনার মোবাইলে এসএমএস চলে এসেছে । আবেদনপত্র গ্রহণ ও হয়ে গেছে । কিন্তু টাকা আপনি পাবেন না যদি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে আধার কার্ডের লিঙ্ক না থাকে । তাই লক্ষী ভান্ডার প্রকল্প আবেদন করার আগে অতি অবশ্যই দেখে নিন যে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে আধার কার্ড লিঙ্ক হয়েছে কিনা ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.