Breaking News

ব্যাংকে প্রায় 6000 শূন্য পদে প্রার্থী নিয়োগ; বিস্তারিত জানতে পড়ুন এই প্রতিবেদন।

নিজস্ব প্রতিবেদন:বর্তমান যুগে চাকরির বাজার এতটাই নিম্নমুখী হয়ে গিয়েছে যে সাধারণ জনগণের কাছে আর কোন উপায় নেই। সরকারি চাকরির কথা তো বলার অপেক্ষাই রাখে না। বেসরকারি ক্ষেত্রে শূন্য পদের সংখ্যা অত্যন্ত কম।এমতাবস্থায় আমরা বেশ কিছু চাকরির খোঁজ নিয়ে আপনাদের সামনে আসতে চলেছি।

তাহলে আসুন আর দেরি না করে আমাদের এই বিস্তারিত প্রতিবেদনটি শুরু করা যাক। সম্প্রতি দিন কয়েক আগেই দেশের বিভিন্ন ব্যাংকে 5830 শূন্য পদে প্রার্থী নিয়োগের এক বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জানা গিয়েছে এই প্রত্যেকটি পদ ক্লার্ক এর জন্য নেওয়া হচ্ছে।

আসুন এবার এই চাকরিতে আবেদন করার জন্য কি কি শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন হবে তা জেনে নেওয়া যাক। প্রার্থী তালিকা নাম থাকার জন্য আবেদনকারীকে ভারত সরকার স্বীকৃত যে কোন বিশ্ববিদ্যালয় থেকে যে কোন বিষয়ে স্নাতক হতে হবে। সংশ্লিষ্ট রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের সহকারি ভাষায় লিখতে পড়তে ও বলতে জানতে হবে। কম্পিউটারের কাজ কর্ম, ল্যাঙ্গুয়েজ সার্টিফিকেট বা ডিপ্লোমা, ডিগ্রি করে থাকতে হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনকারীর বয়স কুড়ি থেকে 28 বছরের মধ্যে হতে হবে। আবেদন করার পদ্ধতি অনলাইন। অফলাইনের মাধ্যমে আবেদন করা সম্ভব হবে না।আবেদন ফি বাবদ 850 টাকা দিতে হবে। তপশীল জাতি/উপজাতি/প্রতিবন্ধী/ও প্রাক্তন সেনা কর্মীদের জন্য আবেদন ফি বাবদ 175 টাকা লাগবে।

প্রার্থী তালিকায় নাম থাকলে দুটি পরীক্ষার মাধ্যমে অর্থাৎ প্রিলিমিনারি পরীক্ষা ও মেন পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থী নিয়োগ করা হবে। এবার আসুন পরীক্ষার সম্বন্ধে জেনে নেওয়া যাক।পশ্চিমবঙ্গের মধ্যে আসানসোল ,দুর্গাপুর, কলকাতা, হুগলি, কল্যাণীয় ও শিলিগুড়িতে পরীক্ষার কেন্দ্র পড়তে চলেছে।প্রিলিমিনারি পরীক্ষা হবে – 28/08/2021, 29/08/2021, 04/09/2021মেন পরীক্ষা হবে – 31/10/2021। বিস্তারিত জানতে পরবর্তী প্রতিবেদনগুলোতে নজর রাখতে থাকুন।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.