Breaking News

টানা 37 দিন অপরিবর্তিত পেট্রোল-ডিজেলের দাম! আপনার শহরে কত দামে বিক্রি হচ্ছে জ্বালানি তেল? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-একদিন বা দুদিন নয় পর পর 37 দিন অপরিবর্তিত রইল পেট্রোল এবং ডিজেলের দাম ।যার ফলে কিছুটা হলেও নিশ্চিন্ত রয়েছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের । কারণ বিগত কয়েকদিন আগে যে হারে প্রতিনিয়ত বাড়ছিল পেট্রোল এবং ডিজেলের দাম । তাতে রীতিমতন চিন্তার ভাঁজ সৃষ্টি হয়েছিল সকলের কপালে ।

এই অবস্থায় দাঁড়িয়ে কাজকর্ম কিভাবে সম্পন্ন করা যাবে তা ভেবে কূলকিনারা পাচ্ছিল না সেই সমস্ত মানুষরা । তবে সম্প্রতি iocl এর তরফ থেকে টানা 37 দিন অপরিবর্তিত রাখা হলো পেট্রোল এবং ডিজেলের দাম।কেন্দ্র সরকার ২০২০-২১ অর্থ বছরে পেট্রোল ডিজেল থেকে ৩.৭২ লক্ষ কোটি টাকা আয় করেছে এক্সাইজ ডিউটি থেকে।

যদি সহজ ভাষায় বলা হয় তো, ১০০০ কোটি টাকার বেশি রোজগার হয়েছে সরকারের। অন্যদিকে এক বছর আগে এই সংখ্যাটি ছিল ৪৮৮ কোটি টাকা প্রতিদিন।আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম আবারও ৭০ ডলার প্রতি ব্যারেলের কাছে পৌঁছেছে। এদিন ডব্লিউটিআই ক্রুড অয়েলের দাম ৭২ ডলার থেকে কমে প্রতি ব্যারেলের দাম হয়েছে ৭০ ডলার ।

কিন্তু অপরিশোধিত তেলের দাম আজ আবারও কমতে দেখা গিয়েছে।আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন।

আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। দেশের রাজধানী দিল্লিতে এদিন পেট্রোলের দাম প্রতি লিটাক ৯৫.৪১ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা।

মুম্বইতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০৯.৯৮ টাকা অন্যদিকে ডিজেলের দাম ৯১.১৪ টাকা প্রতি লিটার। চেন্নাইতে এক লিটার পেট্রোলের দাম ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯১.৪৩ টাকা। কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৭৯ টাকা।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.