Breaking News

প্রতি লিটারে 35 টাকা কমবে পেট্রোল-ডিজেলের দাম; বড় ঘোষণা কেন্দ্র সরকারের!

নিজস্ব প্রতিবেদন:পেট্রোলের মূল্যবৃদ্ধির ফলে দিন প্রতিদিন অসুবিধার সম্মুখীন হচ্ছে সাধারণ মধ্যবিত্ত জনগণ। এমতাবস্তায় অত্যন্ত কঠিন পথ অবলম্বন করতে বাধ্য হয়েছে সাধারণ মানুষ। কিন্তু শেষ পর্যন্ত সাধারণ মানুষদের জন্য সুখবর হিসেবে বড় ঘোষণা করল কেন্দ্র সরকার। দিন কয়েক আগেই মোদি সরকারের তরফ থেকে জানানো হয়েছে প্রতি লিটারে 35 টাকা কমবে পেট্রোল-ডিজেলের দাম।এতদিন পর্যন্ত দিল্লি থেকে শুরু করে দেশের সব ক’টি বড় শহরে প্রায় সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে গিয়েছে পেট্রোল ডিজেলের মূল্য।

কিন্তু সাধারণ মানুষের কথা মাথায় রেখে শেষ পর্যন্ত দাম কমানোর কথা ঘোষণা করেছে কেন্দ্র সরকার।কেন্দ্রীয় মন্ত্রীর বিবৃতি অনুযায়ী জানা যাচ্ছে প্রতি লিটারে 40 টাকা পর্যন্ত কমে যেতে পারে পেট্রোল-ডিজেলের দাম।কেন্দ্রীয় সড়ক পরিবহন ও হাইওয়ে মন্ত্রী নীতিন গড়কড়ির কথা অনুযায়ী,আগামী 10 দিনের মধ্যে ফ্লেক্সাবেল ফুয়েল ব্যবহার করা হতে পারে যা ইথানলকে জ্বালাতে পারে। প্রসঙ্গত এই জ্বালানির ব্যবহার করলে চালকদের অনেকটাই সাশ্রয় হবে। এই জ্বালানির ব্যবহার করার ফলে প্রায় 40 শতাংশ খরচ কমে যাবে।

কেন্দ্রীয় মন্ত্রীর বক্তব্য অনুসারে, গাড়িতে পেট্রোল ইঞ্জিনের পাশাপাশি ফ্লেক্স ফুয়েল ইঞ্জিন ও থাকবে। এই ইঞ্জিন থাকার ফলে 100% ইথানল ব্যবহার করে গাড়ি চালানো যাবে। ইতিমধ্যেই ব্রাজিল,আমেরিকা এবং কানাডাতে এই জ্বালানির ব্যবহার শুরু হয়ে গিয়েছে। ইথানল পেট্রোল এর চেয়ে অপেক্ষাকৃত ভালো এবং দূষণমুক্ত জ্বালানি। তাই পরিবেশ দূষণের হাত থেকে অনেকটা রেহাই পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। ইথানলকে পরিবেশবান্ধব উপাদান হিসেবে মনে করা হয়। খুব শীঘ্রই এই সুখবর সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে যেতে চলেছে।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.