Breaking News

মাসের শেষ দিনে দেওয়া হবে না কোন রেশন! নতুন গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করলো রাজ্য সরকার! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে এক দেশ এক রেশন প্রকল্প চালু করতে যাতে সারা দেশের মানুষ রেশনের সুবিধা পেতে পারেন। এই মর্মে বিভিন্ন প্রকল্প চালু করা হচ্ছে। মূলত পরিযায়ী শ্রমিক দের সুবিধার কারণে এই প্রকল্প চালু করা হয়েছে। যাতে তারা দেশের বিভিন্ন অংশে থেকে রেশনের সুবিধা পেতে পারেন। পশ্চিমবঙ্গের ক্ষেত্রে ব্যতিক্রমী ঘটনা ঘটেনি। আধার সংযুক্ত করার পরেই এই প্রকল্প চালু করে দেওয়া হবে এমনটাই জানিয়েছে নবান্ন।

এদিকে রাজ্য সরকার রেশন বন্টনের বিষয়ে আরেকটি নতুন নির্দেশিকা জারি করেছে। পশ্চিমবঙ্গ সরকার নতুন নির্দেশিকা জারি করে জানিয়েছে যে , মাসের শেষ দিনে আর বন্টন করা হবে না রেশন। মাসের অন্য যেকোনো দিন গ্রাহকরা যাতে নিজের রেশন সামগ্রী তুলে নেয় সেই মর্মে নির্দেশিকা জারি করেছে খাদ্য দপ্তর।

গতকাল থেকেই এই নতুন নির্দেশিকা লাগু করা হয়েছে। চলতি মাস থেকেই এই নতুন নিয়ম বলবৎ করা হবে। প্রতি মাসের শেষ দিনে আর দেওয়া হবে না রেশন।প্রত্যেক মাসে কত জন গ্রাহক রেশন তুলেছেন সেই সমস্ত তথ্য এই শেষ দিনে সরকারি পোর্টালে আপলোড করা হবে এমনটাই জানিয়েছে খাদ্য দপ্তর।

এই নতুন সিদ্ধান্ত অনুযায়ী বেশ সুবিধার মুখোমুখি হবে জনসাধারণ। তাই জোরকদমে রাজ্য এবং কেন্দ্রীয় স্তরে প্রকল্প চালু করার কথা বলা হচ্ছে।আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদন টি কেমন লাগল তা জানাতে ভুলবেন না।এই প্রতিবেদনটি সম্পর্কে আপনার কোন মতামত থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.