Breaking News

বিশাল কো-ব’রাকে সামনে নিয়ে আরতি করছেন ঠাকুর মশাই, প্রদীপ নিয়ে সা-পের মাথায় ঠেকাতে গিয়েই ঘ-টলো বি-পত্তি, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:পৃথিবীতে কিছু মানুষ নিজস্ব কিছু বিশেষ প্রতিভা এবং সাহস নিয়ে জন্মগ্রহণ করে থাকেন। অনেক সময় উপযুক্ত সম্মান এবং অর্থের অভাবে এই প্রতিভাগুলি হারিয়ে যায়। আবার কিছু সময় মানুষ নিজেদের ধৈর্য এবং অধ্যাবসায় দ্বারা সেগুলিকে হা-তিয়া-র করে তোলেন। বর্তমানে আধুনিক যুগ সবকিছুতেই ডিজিটাল ব্যবস্থার সাথে পরিচালিত হচ্ছে।

ইন্টারনেটের সাহায্য ছাড়া বর্তমানকালে জীবনযাত্রা প্রায় অচল বলতে গেলে। কোথাও আর্থিক লেনদেন হোক কিংবা অ-ব-সর সময় যাপন সবকিছুতেই ইন্টারনেটের প্রভাব অপরিসীম। আট থেকে আশি সকলেই এখন নেট জগতের বাসিন্দা।সকল ব্যক্তিরাই নিজেদের জীবন যাত্রাকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রভাবিত করতে চান।

বিগত কিছুদিন এর পরিসংখ্যান এবং তথ্য বিশ্লেষণ করে দেখা যাচ্ছে ভারত সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের সংখ্যা বহুল পরিমাণে বৃদ্ধি পেয়েছে। যদিও অনেক ক্ষেত্রেই এর প্রভাব পড়েছে সামাজিক এবং মানসিক জীবনযাত্রায়।

এই সোশ্যাল মিডিয়ার বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলোতে প্রতিনিয়ত নানান ধরনের ঘটনা এবং ভিডিও ভাইরাল হয়। যা আমাদের সময়ে সময়ে অবাক করে তুলতে বাধ্য করে।সম্প্রতি কিছুদিন আগেই আমরা সোশ্যাল মিডিয়াতে একটি কো-ব-রা সাপ এবং কাঠবিড়ালির ল-ড়া-ই-য়ের ভিডিও ভাইরাল হতে দেখেছিলাম।যেখানে অতিরিক্ত শ-ক্তিশা-লী এই বি-ষধ-র সাপের সাথে নিজের শিশুকে রক্ষা করার জন্য সর্বশক্তি দিয়ে আত্মরক্ষা করার চেষ্টা চালিয়ে যাচ্ছিল কাঠবেড়ালিটি।

আবার অনেকটা একই ধরনের একটি ভিডিও নেট দুনিয়ায় শোরগোল ফেলে দিয়েছে। জানা গিয়েছে ঘটনাটি মালয়েশিয়ার একটি হিন্দু মন্দিরের। যেখানে অন্যান্য হিন্দু দেব দেবীর সাথে বি-ষধ-র সাপ কোবরার পুজো করা হচ্ছে।দেখা যাচ্ছে দেবতার পাশেই এই সাপটিকে ধরে দাঁড়িয়ে আছেন একজন মানুষ আর পুরোহিত মশাই তাকে পুজো করছেন।

পঞ্চপ্রদীপের শিখা তার মাথায় ছুয়েও দেওয়া হচ্ছে‌।উল্লেখ্য প্রাচীনকাল থেকেই অনেক জায়গায় এই মতবাদ প্রচলিত হয়ে আসছে যে যদি সম্পূর্ণ নিয়মাবলী পালন করে সাপকে দেবতা হিসেবে পুজো করা হয় তাহলে তা কখনোই মানুষকে আ-ক্র-মণ করবে না। ভারতের অনেক জায়গাতেও এই ধরনের পূজার প্রচলন রয়েছে। তবে এই পুজোগুলি করার জন্য অত্যন্ত সাহসের প্রয়োজন তা বলার অপেক্ষা রাখে না।

বলা হয় পৃথিবীর সবথেকে বিষধর সাপের মধ্যে অন্যতম কিং কো-ব-রা-। সূত্র মাধ্যমে জানা গিয়েছে একটি কিং কোব-রা সাপ খুব সহজেই পূর্ণাঙ্গ মানুষ বা পূর্ণাঙ্গ হাতিকে মুহূর্তের মধ্যেই মে-রে ফেলতে পারে। এই সাপের বিষ প্রধানত নিউরোটক্সিক। অর্থাৎ কোন প্রাণীকে এই সাপ দং-শ-ন করলে সেই প্রাণীর সম্পূর্ণ স্নায়ুতন্ত্র আ-ক্রা-ন্ত হবে যার ফলে মৃ-ত্যু ঘটবে। ভারতের বিক্ষিপ্ত কিছু জায়গা সহ বিদেশে এই সাপ প্রত্যক্ষ করা যায়।দক্ষতা এবং সাহস না থাকলে কখনোই এই সাপের মুখোমুখি হওয়া সম্ভব নয় কোন জীবন্ত মানুষের পক্ষে।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.