Breaking News

৮ই আগস্ট থেকে বাংলায় মহাবিপদ, ১১ টি জেলাকে সতর্কবার্তা জানালো মৌসম ভবন!

নিজস্ব প্রতিবেদন:গত কয়েকদিন ধরেই বাংলার বিক্ষিপ্ত অঞ্চল জুড়ে প্রবল পরিমাণে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত লক্ষ্য করা যাচ্ছে। উত্তরবঙ্গ হোক কিংবা দক্ষিণবঙ্গ কোন জায়গাতেই বৃষ্টির থেকে রেহাই নেই সাধারণ মানুষের। যার ফলস্বরূপ অনেক অংশে বন্যার পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছে। ইন্টারনেটে ভাইরাল বিভিন্ন ছবি এবং ভিডিওতে দেখা যাচ্ছে একের পর এক বাড়ি, গাড়ি প্রভৃতি জলের তলায় ডুবে রয়েছে।

যদিও রাজ্যের এই পরিস্থিতিতে সমস্ত দায় কেন্দ্রীয় সরকারের উপর চাপিয়ে দিয়েছেন তৃণমূলের নেতা মন্ত্রীরা। তাদের মতে সামান্য জল জমার ঘটনাকে বড় কিছু করে দেখানোর চেষ্টা করছে কেন্দ্র সরকার। যদিও বিভিন্ন ছবি এবং ভিডিও কিন্তু একেবারেই বিপরীত কথা বলছে। এমতাবস্থায় আগামীকাল 8 ই আগস্ট থেকে বাংলায় বড়োসড়ো সতর্কবার্তার কথা ঘোষণা করল আলিপুর আবহাওয়া দপ্তর। জানা গিয়েছে আরও একটি বড় নিম্নচাপ ঘনীভূত হতে চলেছে বাংলার উপকূল অঞ্চলে।

পরবর্তী কয়েক ঘন্টার মধ্যেই বাংলাদেশের উপরে থাকা ঘূর্ণাবর্ত বাংলার উপকূলে চলে আসবে।যার ফলস্বরুপ নিম্নচাপ এর ফলে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে অতি ভারী বৃষ্টিপাত লক্ষ্য করা যেতে পারে। শুধুমাত্র দক্ষিণবঙ্গ নয় উত্তরবঙ্গের একাধিক জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। এই জেলাগুলির মধ্যে রয়েছে দার্জিলিং, কালিম্পং, দুই 24 পরগনা, মালদা, আলিপুরদুয়ার প্রভৃতি।তুমুল এই বৃষ্টির ফলে তাপমাত্রা অনেকটা কমবে বলে জানা গিয়েছে।

তবে স্বাভাবিক ভাবেই পরবর্তী কয়েক ঘণ্টায় বন্যার মহাবিপদের আশঙ্কা নিয়ে চিন্তিত হয়েছে মৌসম ভবন। কারণ ইতিমধ্যেই বাংলার একাধিক জায়গায় জলের তলায় চলে গিয়েছে। এমতাবস্থায় যদি আরো বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দেয় সেক্ষেত্রে আশঙ্কা সৃষ্টি হওয়া স্বাভাবিক ব্যাপার। শনিবার কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল 32.3 ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল 26.2 ডিগ্রি সেলসিয়াস।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.