Breaking News

‘বর্ষায় লন্ডনেও জল জমে, কলকাতাতে জল জমলে অসুবিধা কোথায়’; বললেন তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য।

নিজস্ব প্রতিবেদন:বিগত প্রায় বেশ কিছুদিন ধরেই রাজ্যের বিক্ষিপ্ত অংশজুড়ে দেখা দিয়েছে ভারী বৃষ্টিপাত। তুমুল বৃষ্টিপাতের পাশাপাশি বিভিন্ন বাঁধ গুলি থেকে জল ছাড়ার ফলে রাজ্যের অনেক অংশে বন্যার পরিস্থিতি সৃষ্টি হয়ে গিয়েছে। কলকাতাসহ সংলগ্ন একাধিক এলাকা অত্যন্ত জলমগ্ন হয়ে পড়েছে। যার ফলস্বরুপ অসুবিধার সম্মুখীন হচ্ছেন সাধারণ মানুষ। ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফে বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য বিশেষ কিছু ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে।

তবুও সম্পূর্ণ ব্যাপারটিকে একেবারে নিয়ন্ত্রণ করা সম্ভবপর হচ্ছে না।বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যাচ্ছে এই বন্যা পরিস্থিতির দায় তৃণমূল নেতা মন্ত্রীরা কেন্দ্র সরকারের উপরে চাপিয়ে দিচ্ছেন। কলকাতা সহ বেশ কিছু জায়গার অবস্থা অত্যন্ত শোচনীয়। সমগ্র রাস্তা জলমগ্ন হয়ে থাকার পাশাপাশি যানবাহন থেকে শুরু করে সমস্ত কিছু অর্ধেক ডুবে রয়েছে। এরই মাঝে তৃণমূলের নেতা মন্ত্রীরা ক্রমাগত চেষ্টা করে যাচ্ছেন এই বন্যা পরিস্থিতির দায় থেকে হাত তুলে নেওয়ার জন্য।

সম্প্রতি তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য এই নিয়ে একটি পোস্ট করেছেন। সেই বিশেষ ফেসবুক পোস্টে দেবাংশু জানিয়েছেন,এমন জল লন্ডনেও জমে, তাই কলকাতাতেও জল জমলে তা তেমন বড়ো সমস্যা নয়। দেবাংশু লন্ডনের এক খবরের স্ক্রিন শট শেয়ার করে লিখেছেন, “স্বয়ং লন্ডন যদি ভেনিস হতে পারে, লন্ডনের বোনের মাঝে মাঝে ভেনিস হতে আপত্তি নেই। আপনারা চালিয়ে যান, যেভাবে প্রতিবার বর্ষার জল জমলে চালিয়ে যান।

এসব দেখলে এখন মানুষ খিল্লি করে।লন্ডনও বর্ষাকালে ভেনিশ হয়ে যায়। কারণ টেমসের ধারের লন্ডন, আরে গঙ্গার ধারের কলকাতা, ভৌগলিক অবস্থান হুবহু এক। হুবহু এক ঢালু জমির আকৃতি। প্রশ্ন হলো জল নামে কদিনে? বামেদের সময় ন্যূনতম বৃষ্টির জন্য যেতে ৫ দিন লাগত। আজ 5 ঘন্টা লাগে। অতি ভারী বৃষ্টি, কোটাল বা জোয়ার একসঙ্গে এলে ব্যতিক্রমী ক্ষেত্রে সেটা আধাবেলা হয়.. কারণ আগে পাম্পগুলো চলত না। আজ নিপুণভাবে চালানো হয়”।

ইতিমধ্যেই দেবাংশুর এই পোষ্টকে কেন্দ্র করে বিতর্ক শুরু হয়ে গিয়েছে। অনেকেই তার পোষ্টের কমেন্ট বক্সে তৃণমূল সরকারের প্রতিবাদ করা শুরু করে দিয়েছেন। যদিও সে সব কিছুর কোন রকমের উত্তর দেননি দেবাংশু ভট্টাচার্য। এই বিষয়ে আপনার কি মত তা আমাদের প্রতিবেদনের কমেন্ট বক্সে জানাতে পারেন। বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলিতে নজর রাখতে থাকুন।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.