Breaking News

কলকাতা সহ চার জেলায় বজ্রবিদ্যুত-সহ বৃষ্টির সতর্কতা আগামী ২৪ ঘন্টায়, জানালো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন:-মানুষ অপেক্ষায় ছিল যে বর্ষাকাল কবে আসবে । কিন্তু বর্ষা এসে তার নিজস্ব রূপ দেখিয়ে দিয়েছে । যার ফলে মানুষ এখন চিন্তিত যে বর্ষা কবে যাবে । কারণ এমন অনেক নদী বা ছোট ঘটে জলাশয়ে রয়েছে যেগুলো থেকে জল বেড়ে চলেছে । যার ফলে আশেপাশে এলাকাতে রীতিমতো বন্যার মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছে ।

এবং এই চিত্র আমরা পশ্চিমবঙ্গ তথা ভারতবর্ষের বিভিন্ন জায়গাতে দেখতে পাবো । বর্ষা তার নিজস্ব রূপ দেখানোর পর থেকে ক্রমশ বেড়ে চলেছে বৃষ্টির পরিমাণ । কিন্তু সাধারণ দেশবাসীর মনে প্রশ্ন আসতে শুরু করে যে কবে থেকে কমবে এই বর্ষার প্রভাব । তার উত্তরে কি জানিয়েছে হাওয়া অফিস জানাবো আপনাদের বিস্তারিত ।

আমরা আমাদের ভারত বর্ষ এবং ভারতবর্ষের বিভিন্ন রাজ্যের খবর ইতিমধ্যে জেনেছি বর্ষা সম্পর্কে । কবে কখন বৃষ্টি আসবে কোন কোন জেলাতে বৃষ্টি কতদিন থাকবে সেই সমস্ত যাবতীয় খুঁটিনাটি তথ্য গুলো আমরা জানতে পেরেছি আবহাওয়া দপ্তর এর মাধ্যমে । কিন্তু আমাদের প্রতিবেশী দেশ বাংলাদেশের অবস্থা কিরকম সে কথা কি জানি) এবার সেই ঘটনা তুলে ধরার চেষ্টা করব আমরা এই প্রতিবেদনের মাধ্যমে । সেখানে অবস্থার চিত্র রাস্তা ঘাট নদী নালা খবর কি পর্যায় বর্ণনা করার চেষ্টা করব ।

একনাগাড়ে প্রতিনিয়ত বৃষ্টি হওয়ার জন্য যমুনার পানি যমুনার জল স্তর কিছুটা বেড়ে গিয়েছে কিন্তু তবুও এখনো পর্যন্ত সেটি আশঙ্কাজনক অবস্থায় পৌঁছায়নি বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড। বুধ বার সন্ধ্যা ৬টা পর্যন্ত আব হাওয়া পূর্বা ভাসে বলা হয়েছে, উত্তর পশ্চিম বঙ্গোপ সাগর এবং তৎসংলগ্ন উড়িষ্যা উপ কূলে অবস্থান করা লঘু চাপটি গুরুত্ব হীন হয়ে পড়েছে।

মৌসুমী বায়ু ও লঘু চাপের প্রভাবে দু’দিন বৃষ্টি থাকলেও শুক্র বার থেকে কমে আসবে।এতে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মন সিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।আগামী ৪৮ ঘণ্টা বা দু’ দিন পর বৃষ্টিপাতের প্রবণতা কমে আসতে বলে আবহাওয়া অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে মৌসুমি বায়ুর প্রভাবে আগামী পাঁচদিন পর আবারও বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.