Breaking News

দারুন প্রকল্প নিয়ে এলো LIC; মাত্র 200 টাকা করে ইনভেস্ট করে পেয়ে যান 28 লক্ষ টাকা ।

নিজস্ব প্রতিবেদন:অল্প সময়ে অল্প বিনিয়োগে ভালো মূল্য পাওয়ার জন্য এলআইসির মতো ভালো সংস্থা দেশের বাজারে আর নেই। টাকা বিনিয়োগ করতে গিয়ে অনেককেই নানান ধরনের বাধার সম্মুখীন হতে হয়। বিভিন্ন ব্যাংক, পোস্ট অফিস, চিটফান্ড তথা নানান ধরনের সঞ্চয় প্রকল্প প্রভৃতিতে অর্থ বিনিয়োগ করতে থাকেন সাধারন মানুষ।

কিন্তু আজকে আমরা এলআইসির এমন একটি দারুন প্রকল্পের সম্বন্ধে আলোচনা করতে চলেছি যেখানে আপনারা মাত্র 200 টাকা করে ইনভেস্ট করে 28 লক্ষ টাকা পর্যন্ত পেয়ে যেতে পারেন। আসুন জেনে নেওয়া যাক এই বিস্তারিত প্রতিবেদন।

এই নতুন প্রকল্প অনুযায়ী আপনি 15000 টাকার বেশি পেনশন পেতে পারেন।এলআইসি নতুন প্ল্যান টির নাম জীবন প্রগতি স্কিম। এই পলিসিতে আপনি যত টাকা জমা করবেন ম্যাচুরিটির সময় তার প্রায় দ্বিগুণ অংক পেয়ে যাবেন এটি একটি নন লিংক পলিসি।এই পলিসিটিতে প্রতি ৫ বছর রিস্ক কভারেজ বাড়তে থাকবে।

প্রথম ৫ বছর টাকা জমার পরিমাণ একই থাকবে এর পর ৬ থেকে ১০ বছর পর্যন্ত ২৫ শতাংশ বেড়ে ১২৫ শতাংশ হয়ে যাবে। এরপর ১১ থেকে ১৫ বছরের জন্য সাম এসিউড ১৫০ শতাংশ হয়ে যাবে। শেষের দিকে ১৬ থেকে ২০ বছরের জন্য সাম অ্যাসিউডের ২০০ শতাংশ হয়ে যাবে।

আপনি যদি ২ লক্ষ টাকা সাম অ্যাসিউড করেন তাহলে প্রথম ৫ বছরের ডেট বেনিফিটের জন্য কভারেজ পাবেন ২ লক্ষ টাকা। ৬ থেকে ১১ বছরের জন্য ২.৫ লক্ষ টাকা ১১ থেকে ১৫ বছরের জন্য ৩ লক্ষ টাকা এবং ১৬ থেকে ২০ বছরের জন্য কভারেজ পেয়ে যাবেন ৪ লক্ষ টাকা। এবার আপনার মনে হয়তো প্রশ্ন আসছে যে ২৮ লক্ষ টাকা পাবেন কিভাবে!২৮ লক্ষ টাকা পেতে গেলে প্রথম ১৫ বছর আপনাকে সাম অ্যাসিউড এবং ২০০ টাকা করে প্রতিদিন ইনভেস্ট করতে হবে। ২০ বছর পর আপনি পেয়ে যাবেন ২৮ লক্ষ টাকা। এই পলিসিটি করতে গেলে পলিসি হোল্ডারের বয়স হতে হবে ১২ থেকে ৪৫ বছরের মধ্যে এবং পলিসি এর সময়সীমা ১২ থেকে ২০ বছরের মধ্যে করতে হবে।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.