Breaking News

১লা সেপ্টেম্বর থেকেই চালু হচ্ছে বাংলায় লক্ষ্মী-ভান্ডার প্রকল্প! জানুন কি করে করবেন রেজিস্ট্রেশন।

নিজস্ব প্রতিবেদন:বিগত কয়েক মাস ধরে এই রাজ্যে নতুন নতুন প্রকল্প চালু হচ্ছে। ভোটের আগে থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নানান ধরনের প্রকল্প দিয়ে রাজ্যবাসীর মন জয় করে রেখেছিলেন।ভোটের ফলাফল প্রকাশ পাওয়ার পরেও সেখানে কোনো রকম ব্যতিক্রম ঘটনা লক্ষ্য করা যায়নি।

সম্প্রতি আবারো কিছু নতুন প্রকল্পের খোঁজ পাওয়া গিয়েছে। এই প্রকল্প গুলি মানুষের স্বার্থে তৈরি করা হয়েছে তাতে কোনো রকম সন্দেহ নেই। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এই প্রকল্পগুলি নিয়ে আলোচনা করতে চলেছি। সম্প্রতি প্রাপ্ত খবর অনুযায়ী এবার থেকে গরিব এবং মধ্যবিত্ত পরিবারের মহিলারা লক্ষীর ভান্ডার প্রকল্প অনুযায়ী প্রতিমাসে 500 থেকে হাজার টাকা পেতে চলেছেন।

এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই সুখবর ছড়িয়ে পড়েছে বাংলা জুড়ে।রাজ্যের একজন মহিলাও যাতে এই প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত না হন তার জন্য যথাযথ সচেতনতামূলক প্রচারের ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে। প্রচারের জন্য প্রচারপত্র বিলি ব্যবস্থা এবং লোকশিল্পীদের দিয়ে পথনাটিকার ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শীঘ্রই আনুষ্ঠানিকভাবে এই প্রকল্পের সূচনা করবেন বলে জানানো হয়েছে।এই প্রকল্পকে বাস্তবায়িত করার জন্য আর্থিক বছরের বাজেটে ১১ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার।

৬০ বছর পর্যন্ত যে কেউ আবেদন করতে পারবেন এই প্রকল্পে। ১ সেপ্টেম্বর থেকেই টাকা দেওয়া হবে। ২৫ থেকে ৬০ বছর বয়স পর্যন্ত সব মহিলাই এই প্রকল্পের অন্তর্ভুক্ত হতে পারবেন। সারা রাজ্য জুড়ে লক্ষী ভান্ডার প্রকল্পের প্রচার কার্যক্রমের জন্য নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর জন্য প্রচারপত্র বিলি করার পাশাপাশি লোকগীতিকারদেরও পথনাটিকা ‌মারফত প্রচারকার্যে নামানোর নির্দেশ দিয়েছেন তিনি।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.