Breaking News

হাতে আর মাত্র ক’টা দিন, ধেয়ে আসছে মহাপ্লাবন, ধ্বং”সে”র মুখে আমাদের পৃথিবী!

নিজস্ব প্রতিবেদন:বিশ্ব উষ্ণায়ন বা গ্লোবাল ওয়ার্মিং এর কারণে নানান ধরনের সমস্যা দেখা দিচ্ছে পৃথিবীজুড়ে। এমতাবস্তায় বেশ কিছুদিন ধরেই পৃথিবী ধ্বং-স হওয়ার বেশ কিছু কথা সামনে উঠে আসছে।যদিও এখনও পর্যন্ত এই বিষয়ে বিস্তারিত কোন কথা বলা হয়নি। আমাদের আজকের এই প্রতিবেদনটি এই বিষয়ে আমরা আলোচনা করতে চলেছি।সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল কিছু ভিডিও এবং প্রতিবেদন থেকে জানা যাচ্ছে যে খুব শীঘ্রই পৃথিবী ধ্বং-সে-র মুখে এগিয়ে যেতে পারে।

মেরু অঞ্চলের বরফ গলে গিয়ে বাড়তে পারে সমুদ্রের জলস্তর, দেখা দিতে পারে মহাপ্লাবন।ওহিও স্টেট ইউনিভার্সিটি সেন্টার ফর কসমোলজি অ্যান্ড অ্যাস্ট্রোপার্টিকল ফিজিক্সের গবেষক জ্যোতির্বিদ য়ি-কুয়ান চিয়াং তাঁর সম্প্রতি প্রকাশিত গবেষণাপত্রে দাবি করেছেন, সাফ জানাচ্ছেন, পৃথিবী আর ব্রহ্মাণ্ডের উষ্ণতা একই সময়ে কাকতালীয় ভাবে বেড়ে চলেছে ঠিকই, কিন্তু এর একটির সঙ্গে অন্যটির কোনও যোগসূত্র নেই।

অর্থাৎ বিশ্ব উষ্ণায়ণের জন্য মানুষই দায়ী, মহাজাগতিক কোনও ঘটনা নয়।চিয়াং বলছেন যে এই তৈরি হওয়ার সময়ে মহাশূন্যে জন্ম নেয় এক প্রবল অভিকর্ষজ টান। সেই টানে মহাশূন্যের যাবতীয় ডার্ক ম্যাটার আর গ্যাস গিয়ে জমা ‘হতে থাকে এক কেন্দ্রবিন্দুতে, পরিমাণে বাড়তে থাকে ব্রহ্মাণ্ডের উষ্ণতা।

যার ফলস্বরূপ আমাদের ব্রহ্মান্ডের প্রতিনিয়ত নানান ধরনের পরিবর্তন ঘটে চলেছে।হয়তো খুব শীঘ্রই এখানে বিভিন্ন ধরনের পরিবর্তন হওয়ার কারণে বিরাট কোন ধ্বং-সে-র ঘটনা লক্ষ্য করা যাবে। তাই বৈজ্ঞানিকরা এখন থেকেই মানুষকে সতর্ক থাকার কথা জানিয়েছেন। কারণ এখন থেকে সতর্ক না হলে পরবর্তীতে সমস্যা দেখা দিতে পারে।এবং যে সমস্যার মোকাবিলা করা হয়তো সাধারণ মানুষের পক্ষে সম্ভব নয়।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.