Breaking News

ভারত না দুবাই? কোথা থেকে সোনা কিনলে হবেন বেশি লাভবান? কোথায় সোনার দাম কত সস্তা? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-সোনার দামের উপর নজর থাকে আমাদের সর্বদা উৎসাহ থেকে থাকে । উৎসব বা যেকোন ধরনের অনুষ্ঠানে সোনার ব্যবহার আমরা করে থাকি ।ছেলে মেয়ে নির্বিশেষে বর্তমান যুগে সোনার প্রতি ভালোবাসা বা টান প্রতিনিয়ত বেড়েই চলেছে । প্রসঙ্গত উল্লেখ্য সোনার প্রতি মেয়েদের দুর্বলতা অনেক বেশি ।

কিন্তু আপনি কি জানেন যে মূল্যে আপনি ভারতে সোনা কিনবেন তা থেকে প্রায় 6000 টাকা কম দামে সোনা কিনতে পারবেন দুবাই ।সাধারণত আমরা দুবাইকে বড়লোকদের দেশ বলে মনে করে থাকে। যার মাটির তলা খুললেই পাওয়া যায় তেল তার পাশাপাশি সেখানে বসবাসকারী মানুষদের জীবনযাত্রা লক্ষ্য করলে বুঝতে পারব যে কতটা বিলাসবহুল অবস্থায় তারা দিন কাটায় ।

এই অবস্থায় দাঁড়িয়ে সেই দেশে সোনার দাম ভারতীয় দামের তুলনায় প্রায় 6000 টাকা কম ।পাশাপাশি আপনি দুবাই থেকে সোনা কিনে সেটা ভারতে নিয়ে আসতে পারেন ।তবে তার ওপর রয়েছে বিশেষ শর্ত আপনি কত দিনের জন্য বিদেশ থেকে ফিরছেন বা কতদিন বিদেশে ছিলেন এবং কতটা পরিমাণ লাগেজ রয়েছে আপনার সাথে তার ওপর নির্ভর করে চাপানো হয় শুল্ক যদি আপনি দুই তিনদিনের জন্য বিদেশ থেকে ফেরেন তাহলে কিন্তু এটা প্রযোজ্য হবে না ।

প্রায় ১ বছর বিদেশে বসবাসকারী ভারতীয় মহিলা ৪০ গ্রাম সোনা নির্ঝঞ্ঝাটে ভারতে নিয়ে আসতে পারবেন এবং একজন পুরুষ ২০ গ্রাম সোনা ভারতে আনতে পারবেন। এছাড়াও দুবাইতে বেড়াতে গিয়ে একজন ভারতীয় মহিলা ১ লক্ষ টাকার এবং ভারতীয় পুরুষরা ৫০ হাজার টাকার সোনা কিনতে পারবেন এবং এই সোনা পরিবারের বিভিন্ন সদস্যের নামেও কিনতে পারবেন আপনি‌।

বর্তমানে ভারতে ২৪ ক্যারেট ৯৯৯ ভাগ খাঁটি সোনার দাম রয়েছে ১০ গ্রামে ৪৯,৩০০ টাকা। তবে দুবাইতে ১ গ্রাম সোনার দাম রয়েছে ২১৬ AED । অর্থাৎ দুবাইতে ১০ গ্রাম সোনার দর রয়েছে ২১৬০ AED। যা ভারতীয় মুদ্রায় ৪৪,১০৭ টাকা।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.