Breaking News

মাত্র এক বছরের মধ্যে ‘পয়সা ডবল’ প্রকল্প নিয়ে এলো এই সংস্থা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:টাকা-পয়সার ক্ষেত্রে মানুষ চিরজীবন একপ্রকার আলাদা ধারণা রেখে থাকে। কিভাবে অল্প সময়ে বেশি টাকা উপার্জন করা যায় বা বেশি টাকা সঞ্চয় করা যায় এ নিয়ে মানুষের চিন্তা সব সময়।আজকের আমাদের এই বিশেষ প্রতিবেদনে আমরা মাত্র এক বছরের মধ্যে পয়সা দ্বিগুণ করার প্রকল্প সম্পর্কে আলোচনা করতে চলেছি। বিভিন্ন সিরিয়াল বা সিনেমায় আমরা এ সম্বন্ধে নানান ধরনের জিনিস দেখতে পাই। যদিও সেগুলি মজার ছলে তৈরি করা। তবে আজকের আমাদের এই বিশেষ প্রতিবেদন এর মাধ্যমে আমরা কিছু আলোচনা করতে চলেছি।

টাকা সঞ্চয় বৃদ্ধি করার জন্য কেউ সনাকেনে থাকেন আবার কেউ ব্যাংকে বা পোস্ট অফিসে টাকা রেখে থাকেন। কিন্তু আজকে আমরা মিউচুয়াল ফান্ড সম্পর্কে বলবো।মিউচ্যুয়াল ফান্ড হল একটি দুর্দান্ত অর্থ বিনিয়োগকারী জায়গা, যেখানে আপনি টাকা বিনিয়োগ করতে পারেন এবং পর্যাপ্ত সময়ের মধ্যে দারুন রিটার্ন পেতে পারেন।

তবে মিউচ্যুয়াল ফান্ডে টাকা রাখলে আপনি বেশি টাকা রিটার্ন পেতে পারেন যদি বেশি মাস ধরে টাকা জমাতে পারেন।ভারতীয় বাসিন্দা এবং এনআরআই উভয়ই মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে পারেন। আপনি আপনার স্ত্রী বা বাচ্চাদের নামেও বিনিয়োগ করতে পারেন।

আসুন সেই প্রকল্পগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক। এই মুহূর্তে হাতে পাঁচ রকমের প্রকল্প রয়েছে।BOI AXA স্মল ক্যাপ ফান্ড- এই ফান্ডে এক বছরে ১২১ শতাংশ রিটার্ন দিয়েছে ৷ এর অ্যাসেট বেস ১৫৮ কোটি টাকা ৷ এখানে আপনি যদি ১ লক্ষ টাকা ইনভেস্ট করেন তবে পেয়ে যাবেন প্রায় ২.২১ লক্ষ টাকা ৷ICICI প্রু স্মল ক্যাপ – এরা ১ বছরে ১১৮ শতাংশ রিটার্ন দিচ্ছে ৷ এখানে আপনি ১ লক্ষ টাকা ইনভেস্ট করলে পেয়ে যাবেন ২.১৮ লক্ষ টাকা ৷L&T ইমার্জিং বিজনেসেস ফান্ড- এই ফান্ড প্রায় ১১২ শতাংশ রিটার্ন দিয়েছে।কোটাক স্মল ক্যাপ ফান্ড- এটি ইনভেস্টরদের এক বছরে ১২৫ শতাংশ রিটার্ন দিচ্ছেন।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.