Breaking News

রোজ স্নানের আগে ভিটামিন-ই ক্যাপসুল এইভাবে ব্যবহার করলে চুলের গ্রোথ আর কোন দিনও বন্ধ হবে না, রইল পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- দেখুন একটা মানুষকে তখনই সুন্দর লাগবে যখন তার শরীরের সব থেকে মূল্যবান জিনিস কি উজ্জ্বল থাকবে । অর্থাৎ স্পষ্ট থাকবে । এবং শরীরের সৌন্দর্য বৃদ্ধির জন্য সবথেকে গুরুত্বপূর্ণ একটি জিনিস হল চুল । তাই চুলের যত্ন নেওয়া দরকার প্রচন্ড পরিমাণে । কিন্তু বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা চুলের যত্ন নিতে পছন্দ করে না ।তার পাশাপাশি বিভিন্ন ধরনের হেয়ার স্টাইল বা ক্যামিকেল যুক্ত প্রোডাক্ট ব্যবহার করার ফলে অকালে চুল ঝরে যা-চ্ছে অনেকে । তাই বর্তমান প্রজন্মের ছেলেমেয়েদের কম চুল বিশিষ্ট বা টাক এর প্রবণতা দেখা যাচ্ছে বেশি পরিমাণে।

এছাড়াও বিভিন্ন ধরনের খাবার দাবার বা নেশা ভান করার জন্য চুল অ-কালে ঝরে যে-তে পা-রে । তার পাশাপাশি চুলের গোড়ায় যদি ঘাম জমে থাকে তাহলে চুল নষ্ট হতে পারে এমনকি ধুলোবালি জন্য চুলের ক্ষ-তি হয় । কিন্তু যদি পুনরায় আপনি আপনার চুলকে বাড়িয়ে তুলতে চান এবং ম-সৃণ ও ম-জবুদ করে তুলতে চান তাহলে এই উপায়টি অবশ্যই অবলম্বন করুন । মাত্র ১২ থেকে ২০ টাকা খরচা করে চুল ফিরে পেতে পারেন আবার ।

কিভাবে পাবেন জানাবেন’ প্রতিবেদনে । যেকোনো মেডিকেল সেন্টার এ ভিটামিন ই ক্যাপসুল কিনতে পাওয়া যায় । এই ভিটামিন ই ক্যাপসুল শুধুমাত্র তার পাশাপাশি ত্বকের যাবতীয় স-মস্যা দূর করতে সাহায্য করে। যেহেতু সম্পূর্ণ ক্যাপসুল ভিটামিন এ পরিপূর্ণ থাকে তাই এটি চুলের গোড়া থেকে কাজ করতে শুরু করে। কিভাবে এটি ব্যবহার করবেন তা জানাবো আজকের এই প্রতিবেদনে ।

প্রথমে একটি বাটিতে আপনাকে দুটি ভিটামিন ই ক্যাপসুলের জেল নিতে হবে এবং তার মধ্যে যোগ করে দিতে হবে এক চামচ নারকেল তেল এর পর সমস্ত উপকরণ কে ভাল করে মিশিয়ে গরম জলের মধ্যে রেখে দিতে হবে প্রায় ৫-৭ মিনিট । এরপর তার মধ্যে দিতে হবে এসেন্সিয়াল অয়েল । এরপর এই মিশ্রণটি একটি বোতলের মধ্যে সংরক্ষণ করে রাখতে পারেন আপনি। প্রতিদিন রাত্রে শুতে যাওয়ার আগে চুলের মধ্যে অর্থাৎ চুলের গোড়াতে যদি প্র-য়োগ করেন তাহলে মাত্র এক মাসের মধ্যে আপনার চুল লম্বা ম-সৃণ এবং ম’জবুত হবে ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.