Breaking News

কুমড়ো ডাঁটা দিয়ে এই ভাবে কাতলা মাছের ঝোল রান্না করলে সকলে চেটেপুটে খাবে! রইল রেসিপি।

নিজস্ব প্রতিবেদন :-বাইরে ঝমঝমিয়ে বৃষ্টি পড়ছে । এবং ঘরের ভেতরে যদি মাছের কোন একটা রেসিপি রান্না করা যায় তাহলে কিন্তু মন্দ হয় না ব্যাপারটা । এবার এই ঘটনা দেখা গেলে সম্প্রতি ইউটিউবে একটি ভিডিওতে । এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে বিস্তারিতভাবে তুলে ধরবো কিভাবে কুমড়ো ডাটা দিয়ে কাতলা মাছ রান্না করা যেতে পারে এবং অত্যন্ত সুস্বাদু হতে চলেছে দেখান কিভাবে তৈরি করা যায় ।

মাছের রান্না কমবেশি প্রত্যেকে জানে । কিন্তু এই ধরনের রেসিপি হয়তো খুব কম মানুষ জানেন । এই ধরনের রেসিপি অবলম্বন করলে এক থালা ভাত নিমিষেই পরিষ্কার হয়ে যেতে পারে । আসুন দেখেনি কিভাবে তৈরি করা হয় । প্রথমে বাজার থেকে মাছ কিনে এনে সেগুলিকে মাঝারি আকারে কেটে নিতে হবে । তারপর ভালো করে ধুয়ে অন্য একটি পাত্রে তুলে রাখতে হবে । ততক্ষণ একটি পাত্রে সরষের তেল দিতে হবে এবং তেল গরম হলে সেই ধুয়ে রাখা মাছ গুলোকে ভাল করে ভেজে অন্য একটি পাত্রে তুলে রাখতে হবে। ।

এরপর পুনরায় পাত্রে তেল দিতে হবে । তারপর দিতে হবে কালো জিরা , মৌরি এবং তেজপাতা ও কাঁচালঙ্কা । সমস্ত উপকরণ কে ভাল করে মিশিয়ে নিতে হবে এবং তার মধ্যে দিতে হবে সামান্য পরিমান জল । জল দেওয়া হয়ে গেলে তার মধ্যে দিতে হবে আগে থেকে কেটে রাখা আলু এবং এক চামচ হলুদ ।

তারপর তার মধ্যে দিতে হবে আগে থেকে কেটে রাখা কুমড়ো ডাটা গুলো । পুনরায় সমস্ত উপকরণ গুলি কে বেশ ভাল করে মিশিয়ে নিতে হবে । তারপর তার মধ্যে দিতে হবে এক চামচ পরিমাণ চিনি এবং আগে থেকে ভেজে রাখা মাছের টুকরোগুলো কে । তারপর ঢাকা দিয়ে প্রায় পাঁচ থেকে সাত মিনিটের মতন ভালো করে সেদ্ধ হতে দিতে হবে ।তাহলে তৈরি হয়ে যাবে কুমড়ো ডাটা দিয়ে কাতলা মাছের রেসিপি ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.