Breaking News

বাড়িতেই দারুণ কায়দায় এই পদ্ধতিতে ‘ডিম ভাপা’ রান্না করলে তার স্বাদ হয় দুর্দান্ত, রইলো পদ্ধতি ভিডিও সহ!

নিজস্ব প্রতিবেদন:আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আলোচনা করতে চলেছে ডিমের ভাপা কারী এবং জিরা রাইস রেসিপি। তাহলে আসুন আর দেরি না করে শুরু করা যাক। ডিমের এই কারি বানানোর জন্য প্রথমেই ৬ টি বাটি নিয়ে নিতে হবে। তারমধ্যে ৬ খানা ডিম ফেটিয়ে নিয়ে নিতে হবে। এরপর ডিম গুলির মধ্যে নুন, গোলমরিচের গুড়ো, লঙ্কার গুঁড়ো ছড়িয়ে দিতে হবে।

এরপর একটি পাত্রের মধ্যে কিছুটা পরিমান জল দিয়ে তার মধ্যেই বাটি গুলিকে রেখে ঢাকনা চাপা দিয়ে দিতে হবে। অপরদিকে পেঁয়াজ কুচি করে মশলা বেটে নিন।মসলা বেটে নেওয়া হয়ে গেলে কড়াইতে পরিমাণমতো রান্নার তেল ঢেলে দিতে হবে। তেজপাতা এবং অন্যান্য ফোরণ দেওয়া হয়ে গেলে পেঁয়াজ কুচি এর মধ্যে ঢেলে দিন।

কিছুক্ষণ ভাজাভাজা হয়ে যাওয়ার পর এরমধ্যে মসলা বাটা টি ঢেলে দিন। তারপর এর মধ্যে হলুদ গুঁড়ো, কাশ্মীরি লঙ্কার গুঁড়ো বেশি পরিমাণে ঢালতে থাকবেন। নির্দিষ্ট সময় অন্তর ভাপাতে বসানো পাত্রটিকে নিচে নামিয়ে নিন। এবারে সেখান থেকে ডিম গুলিকে বের করে কড়াইতে দিয়ে দিন। কিছুক্ষণ জল দিয়ে নাড়াচাড়া করে হালকা কষিয়ে নেওয়ার পর নামিয়ে নিন।

এরপর একটি বাটিতে বাসমতি চাল নিয়ে নিন পরিমাণমতো। এরপরে পাত্রের মধ্যে কিছুটা পরিমাণ সাদা তেল এবং ঘি ঢেলে দিন। জিরা রাইস তৈরি করার জন্য এরপর কিছুক্ষন চাল গুলিকে পাত্রের মধ্যে নাড়াচড়া করতে থাকুন। তারপর সাধারন ভাত বানানোর মতোই জল দিয়ে কিছুক্ষণ সেদ্ধ করে নামিয়ে নিন। দেখবেন অসাধারণ স্বাদের জিরা রাইস তৈরি হয়ে গিয়েছে।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.