Breaking News

কিভাবে রিনুয়াল করবেন স্বাস্থ্য সাথীর কার্ড? কোথায় বা যেতে হবে? রইল সমস্ত বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-এই রাজ্যের প্রতিটি বাসিন্দা যাতে বিনামূল্যে চিকিৎসা সেবা পেতে পারে তার জন্য তৎপর হয়েছিল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার । এবং এই তৎপরতা গত ৫ বছর আগে হয়েছিল কিন্তু বিশেষ করে নতুনভাবে নতুন রূপ ধারণ করেছে বেশ কয়েকদিন আগে যা স্বাস্থ্য সাথী কার্ড নামে পরিচিত । আপনারা সকলেই নিজেদের অন্তর্ভুক্ত করেছেন । কিন্তু যে বিষয়টি সাধারণ মানুষের মনে প্রশ্ন থেকে থাকে সেটি হল যদি কোন কারণে স্বাস্থ্য সাথী টাকা ফুরিয়ে যায় তাহলে করা হবে সেটি কীভাবে তা জানাবো আপনাদেরকে আজকের এই প্রতিবেদনে ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ২০১১ সালে ক্ষমতায় আসার পর একের পর এক জনহিতকর কাজ কর্ম করে গেছে রাজ্যে বাসিন্দাদের জন্য । বিভিন্ন ধরনের প্রকল্প চালু করেছে যাতে সাধারণ গরিব মানুষের বহু বহু রকম ভাবে উপকৃত হয়েছে । কৃষকদের মুখে হাসি ফুটেছে । তার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের মুখে হাসি ফুটেছে ।

কারণ টাকা-পয়সা জনিত কারণে তাদেরকে আর পড়াশোনা বন্ধ রাখতে হবে না তার পাশাপাশি রাজ্যের প্রতিটি মানুষের মুখে হাসি ফুটেছে । কারণ বিনামূল্যে এখন রেশন পাওয়া যাচ্ছে । তাই এমনটা বলতে পারেন যে পশ্চিমবঙ্গের রাজ্যের বাসিন্দা সবদিক থেকে সুখে আছে শুধুমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ।

এবার আপনার হয়তো মনে হতে পারে যে স্বাস্থ্য সাথী কার্ড কিভাবে রিনুয়াল করবেন । সে অর্থে আপনাদেরকে জানিয়ে রাখি যে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি অফিসের ওয়েবসাইট রয়েছে সে অফিসের ওয়েবসাইট ই লাভ পিডিএফ লক্ষ্য করতে পারবেন । সে পিডিএফ এর মধ্যে স্পষ্ট ভাষায় লেখা আছে যে এই স্বাস্থ্য সাথী কার্ড auto-renewal ।

অর্থাৎ অটোমেটিকলি রিনিউ হয়ে যায় প্রতিবছর আপনাকে এটিকে রিনুয়াল করার জন্য কোথায় ছুটাছুটি করতে হবেনা । এবার যদি কোনো কারণে আপনি স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে হাসপাতালে গেলেন এবং কোনো কারণে যদি আপনার রিনুয়াল না হয়ে থাকে তাহলে কিন্তু সেই হসপিটালে এডমিন প্যানেল আপনাকে জানিয়ে দেবে যে সে এখনো পর্যন্ত নির্মাণ হয়নি ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.