Breaking News

রাজ্যের ৭ জেলায় প্রবল ঝড়বৃষ্টি সহ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস; আগাম সতর্কবার্তা হাওয়া অফিসের।

নিজস্ব প্রতিবেদন:বিগত কয়েক দিন ধরে রাজ্যের বিক্ষিপ্ত অঞ্চল জুড়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত লক্ষ্য করা যাচ্ছে। যার ফলস্বরুপ অনেক জায়গাতেই বন্যার মতো পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছে। সম্প্রতি আবারও এই অবস্থার মধ্যে রাজ্যের সাতটি জেলায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জারি করল আলিপুর আবহাওয়া দপ্তর।

হাওয়া অফিসের কথা অনুযায়ী জানা গিয়েছে উত্তর বঙ্গোপসাগর এলাকায় ফের একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে চলেছে। যার জেরে আগামী কয়েকদিন ভারী বর্ষণ দেখা দেবে রাজ্যজুড়ে।কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া ও হুগলির জন্য সতর্কবার্তা জারি করা হয়েছে। এই ৪ জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা রয়েছে।

বুধবার সকাল থেকেই আকাশের মুখ ভার হয়ে রয়েছে জায়গায় জায়গায়। বেলা বাড়তেই দেখা গিয়েছে বৃষ্টিপাত শুরু হচ্ছে। আজকে সকাল থেকেও তার বিশেষ কোনো ব্যতিক্রম লক্ষ্য করা যায়নি। একটানা না হলেও কিছুক্ষণ পরপর বৃষ্টি দেখা যাচ্ছে।কলকাতা ও তার লাগোয়া ৩ জেলা ছাড়াও পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানের কিছু জায়গায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

সারাটা দিন বৃষ্টির সম্ভাবনা থাকায় সকাল থেকেই মানুষ প্রস্তুতি নিয়ে বাড়ির বাইরে বের হয়েছেন। ইতিমধ্যেই মৎস্যজীবীদের সমুদ্রযাত্রা করতে নিষেধাজ্ঞা জারি করেছেন আবহাওয়াবিদেরা।ইতিমধ্যেই যেহেতু বন্যার পরিস্থিতি সৃষ্টি হয়ে গিয়েছে তাই যতটা সম্ভব সতর্ক থাকার কথা বলা হয়েছে।এদিকে হুগলির বিস্তীর্ণ এলাকা এখনও জলমগ্ন। সেখানে অনেক জায়গায় সেনা নামিয়ে মানুষকে উদ্ধার করতে হয়েছে। বিভিন্ন এলাকায় নৌকা নামিয়েও উদ্ধারকাজ চলছে।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.