Breaking News

মাত্র সাতদিনেই যে ঘরোয়া জিনিস নিয়ে ঘাড় বা গলার কালো দাগ বা ছোঁপ দূর করবেন যেভাবে, রইল দারুণ ট্রিকস!

নিজস্ব প্রতিবেদন:-আশেপাশে অনেক কারণের জন্য বা অনন্ত জীবন যাপন করার জন্য আমাদের শরীরে নোংরা জমে থাকে ।এবং দীর্ঘদিন ধরে যদি সেই নোংরা জমতে থাকে তাহলে সেটি কালো দাগে পরিণত হয়। এ কথা আমরা প্রত্যেকে জানি। তাই শরীরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আমাদের কর্তব্য।

বাইরে কোথাও গেলে যদি এই অপরিষ্কার শরীর নিয়ে যায় তাহলে সেটি অপ্রীতিকর পরিবেশে ফেলতে বাধ্য করবে আমাদেরকে আমাদের কর্তব্য হবে সেগুলো কি সময়ের সাথে সাথে পরিষ্কার করা কিন্তু ঘাড়ের কালো দাগ এতটাই জেদী হয় যে সহজে উঠতে চায়না কিভাবে উঠাবেন সেটা নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন? তাহলে চিন্তা করে একদমই কারণ । নেই কারণ আজকের প্রতিবেদন আপনাদেরকে জানাবো ঘাড়ের কালো দাগ কিভাবে সহজে ঘরোয়া পদ্ধতিতে তুলে নিতে পারবেন ।

আমাদের মধ্যে অনেকেই শরীর চর্চা করেন ঠিক কথাই কিন্তু তারা যে সমস্ত প্রোডাক্ট বা নামিদামি ক্রিম ব্যবহার করে তাতে কোন ফল হয় না । কারণ তারা থাকে কেমিক্যাল এর সংযোগ । কেমিক্যাল প্রতিনিয়ত যদি শরীরের উপর প্রয়োগ করা হয় তাহলে একসময় ত্বক রুক্ষ শুষ্ক হয়ে যায় এবং যাবতীয় সমস্যা দেখা যায় ।তাই ভালো হবে যদি আপনি কেমিক্যাল এর পরিবর্তে ঘরোয়া কিছু পদ্ধতি ব্যবহার করেন।

এবং ঘরোয়া যে উপকরণটি আপনি তৈরি করবেন তার জন্য লাগবে টমেটো এবং হলুদ গুঁড়ো । টমেটো ব্লিচিং এর কাজ করে এবং হলুদ গুঁড়ো মধ্যে আছে ভিটামিন বি কমপ্লেক্স পটাশিয়াম ম্যাগনেশিয়াম যা ত্বকের গভীরে গিয়ে পরিষ্কার করে এবং ত্বককে ঝলমল করে তোলে ।

প্রথমে টমেটোকে দুইটি ভাগে ভাগ করতে হবে ।এবং তার ওপর ছড়িয়ে দিতে হবে সামান্য পরিমাণ হলুদ গুঁড়ো । এরপর সেই টমেটোর অংশ নিয়ে ঘাড়ের কালো দাগের ওপর বেশ কিছুক্ষণ ধরে ঘষতে হবে । যখন হলুদ এবং টমেটোর রস কালো দাগের উপর রেগে যাবে তখন সে অবস্থায় সেটিকে ১০-১৫ মিনিট রেখে দিতে হবে এবং তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে ।ঠিক এই পদ্ধতি অবলম্বন করলে আপনি পাবেন হাতেনাতে।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.