Breaking News

কেন্দ্রের দারুন প্রকল্প! মাত্র 2 টাকা বিনিয়োগ করলে পেয়ে যেতে পারেন 36 হাজার টাকার পেনশন!

নিজস্ব প্রতিবেদন:কেন্দ্র এবং রাজ্য সরকারের তরফ থেকে নিয়মিত বিভিন্ন ধরনের প্রকল্প তথা যোজনা ঘোষণা করা হয়। এই প্রকল্প গুলি সাধারণ মানুষের অত্যন্ত কাজে আসে।অল্প টাকা বিনিয়োগের মাধ্যমে এই প্রকল্প গুলিতে বড় অঙ্কের টাকা ফেরত পাওয়া যায়।তাই দিন প্রতিদিন সাধারন মানুষ এইসব প্রকল্প গুলির প্রতি অত্যন্ত আকৃষ্ট হয়ে পড়েছেন।আজকের এই বিশেষ প্রতিবেদনেও আমরা এই রকম একটি প্রকল্প সম্পর্কে আলোচনা করতে চলেছি।

তাহলে আসুন আর দেরি না করে শুরু করা যাক আমাদের এই বিশেষ প্রতিবেদন।অসংগঠিত ক্ষেত্রে কর্মরত মানুষদের জন্য সম্প্রতি একটি বিশেষ প্রকল্পের কথা ঘোষণা করেছে কেন্দ্র সরকার। এই প্রকল্পটির নাম রাখা হয়েছে প্রধানমন্ত্রী শ্রমযোগী মানধন যোজনা। রিকশাচালক, কুলি সহ অন্যান্য কর্মের সাথে যুক্ত অসংগঠিত কর্মীদের জন্য এটি একটি বড় খবর হিসেবে ধরা দিয়েছে। এইসব কর্মীদের বৃদ্ধ বয়সকে সুরক্ষিত করতে এই প্রকল্পের কথা ঘোষণা করেছে কেন্দ্র সরকার।

এই যোজনা যে সাধারণ মানুষের জীবনকে বিশেষভাবে প্রভাবিত করবে তাতে কোন সন্দেহ নেই। এই প্রকল্পের মাধ্যমে প্রতি মাসে 55 টাকা করে জমালে নির্দিষ্ট সময় অন্তর কর্মীরা 3000 টাকা করে পেনশন পেতে পারেন। আঠারো বছর বয়স হলেই অসংগঠিত ক্ষেত্রে কর্মরত কর্মীরা এই টাকা জমানো শুরু করতে পারেন। 60 বছর পরে থেকে পেনশন পাওয়া শুরু হবে।দেরি করে বিনিয়োগ শুরু করলেও ঠিক একই রকমভাবে 60 বছর বয়সের পর তিন হাজার টাকা করে পেনশন পাওয়া যাবে।

যিনি এই প্রকল্পের আবেদন করবেন তার বয়স অবশ্যই 18 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। অবশ্যই আবেদনকারীর ব্যাংক একাউন্ট এবং আধার কার্ড থাকতে হবে। একমাত্র যাদের মাসিক 15 হাজার টাকার কম আয় তারাই এই প্রকল্পের সুবিধা পেতে পারেন।কেন্দ্রীয় সরকার এই যোজনার জন্য 18002676888 এই টোল ফ্রি নম্বর জারি করেছে ৷ এই নম্বরের মাধ্যমেই বাড়তি তথ্য পাওয়া যাবে। বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলিতে নজর রাখতে থাকুন।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.