Breaking News

SBI, PNB সহ 7 টি বড় ব্যাংকের গ্রাহকদের জন্য দুর্দান্ত সুযোগ! মাসের শেষে মোটা টাকা পাওয়ার সম্ভাবনা! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-আমরা অনেকে বিনিয়োগ করার জন্য সুনিশ্চিত একটা পরিকল্পনা করে থাকি ছোটবেলা থেকে । উপার্জন করার সাথে সাথে কিছুটা পরিমাণ আমরা সঞ্চয় করি । সেই সঞ্চয় অংশটা আমরা বিনিয়োগ করি যাতে পরবর্তী ক্ষেত্রে আমরা সেখান থেকে মোটা কিছু রিটার্ন পেতে পারে । কিন্তু বিশ্বাসযোগ্য বিনিয়োগ সংস্থা এখন কোথায়?

আপনি কি জানেন যে ফিক্স ডিপোজিট আপনার জন্য বিশ্বাসযোগ্য বিনিয়োগ হতে পারেন । এবং মাত্র ছয় মাসে আপনার জীবন সম্পূর্ণ পাল্টে দিতে পারে । এটা কোন গল্প রূপকথা নয় বাস্তবে রয়েছে ব্যাপক পরিমাণে এবং বড় বড় ব্যাংক গুলি এই বিনিয়োগের সুযোগ দিচ্ছে আপনাকে আসুন আমরা বিস্তারিত তথ্য এই ফিক্সড ডিপোজিট সম্পর্কে ।

ব্যাংকের মধ্যে সাধারণত আমরা সারা জীবনের জন্য সারা বছরের উপার্জন জমা করে রাকি । তার পাশাপাশি ব্যাংক নানান ধরনের সুযোগ-সুবিধা দিয়ে থাকে সাধারণ লোকদের উদ্দেশ্যে । এবার আরো বড়সড় সুযোগ সুবিধা এনে দিলো তাদের উদ্দেশ্যে সম্প্রতি বিভিন্ন বড় বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক এবং অন্যান্য ব্যাংক গুলি তাদের সাধারণ গ্রাহকদের উদ্দেশ্যে এক বিশেষ ডিপোজিট এর প্রকল্পের সূচনা করেছে যার মাধ্যমে আপনি ছয় মাসের পেয়ে যেতে পারেন মোটা অংকের সুদ সম্পর্কে বিস্তারিত তথ্য ।

SBI, PNB, HDFC Bank, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক, কানাড়া ব্যাঙ্ক, Bank of Baroda ও ICICI ব্যাঙ্কের মত ব্যাঙ্কে টাকা বনিয়োগ করার এক ব্যাপক সুযোগ রয়েছে।

SBI ব্যাঙ্ক : স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় য়দি ৬ মাসের জন্য FD করা হয় সুদ পাওয়া যাবে ৩.৯০ শতাংশর বিপুল সুবিধা পাওয়া যাবে ৷ প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার হবে ৪.৪০ শতাংশর বিশাল সুবিধা ।

ICICI ব্যাঙ্ক : ICICI ব্যাঙ্ক সমস্ত গ্রাহকদের ৩ শতাংশ সুদের বড় সুযোগ রয়েছে ৷ ৬ মাসের এফডিতে ৩ শতাংশ হারে সুদ পাওয়া যাবে ।

HDFC ব্যাঙ্ক : সব থেকে বড় বেসরকারি ব্যাঙ্ক HDFC-এর প্রসঙ্গে এলে বলতে পারা যায় যে সাধারণ ও প্রবীণ নাগরিকদের জন্য যথাক্রমে সুদের হার ৩.৫০ শতাংশ ও প্রবীণ নাগরিকদের জন্য ৪ শতাংশ সুদ ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.