Breaking News

গ্রাহকদের জন্য সুখবর; সপ্তাহ শেষে কমলো সোনার দাম!

নিজস্ব প্রতিবেদন:দিন প্রতিদিন সোনার দাম এর পতন লক্ষ্য করা যাচ্ছে। গত বছরের আগস্ট মাসে লকডাউন চলাকালীন সময়ে 56 হাজারের ঘরে পৌঁছে গিয়েছিল সোনার মূল্য। কিন্তু চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকেই ক্রমাগত এই দাম কমতে শুরু করে।

মনে করা হচ্ছিল বিশ্ব বাজারে সোনার দাম এর পতনের কারনেই এই দামের কমতি হচ্ছে।বিশেষজ্ঞরা হাজার চেষ্টা করেও কবে এই দাম ঊর্ধ্বমুখী হবে সেই বিষয়ে বিশেষ কিছু জানাতে পারেননি। এরপর মে মাসের শুরুর দিক থেকে সোনার দাম আচমকাই আবারো বাড়তে শুরু করে। সম্প্রতি জুলাই মাসের শেষ দিকে এই দাম আবারও নিম্নমুখী হতে শুরু করেছে।

সোনার দাম নিম্নমুখী হওয়ার কারণে মধ্যবিত্তের মুখে স্বাভাবিকভাবেই হাসি ফুটে উঠেছে।তার কারণ বর্তমানে সোনার বদলে সিটি গোল্ড জাতীয় ধাতুর ব্যবহার করে থাকেন তারা।কিন্তু এই সোনার দাম কমে যাওয়ার কারণে খুব সাধারণ ভাবেই সকল মানুষ এই ধাতুকে গ্রহণ করতে পারছেন। আসুন এক নজরে জেনে নেওয়া যাক শুক্রবার ভারতীয় বাজারে সোনার দাম কত ছিল।

তিলোত্তমা শহর কলকাতা তে আজ 22 ক্যারেট সোনার এক গ্রামের দাম হল 4687 টাকা, 8 গ্রাম সোনার দাম 37 হাজার 496 টাকা, 10 গ্রাম সোনার দাম 46 হাজার 870 টাকা, 100 গ্রাম সোনার দাম 4 লক্ষ 68 হাজার 700 টাকা। অপরদিকে ঠিক একইভাবে 24 ক্যারেট সোনার এক গ্রামের দাম 4787 টাকা, 8 গ্রামের দাম 37 হাজার 296 টাকা,10 গ্রামের দাম 47 হাজার 870 টাকা এবং 100 গ্রামের দাম 4 লক্ষ 78 হাজার 700 টাকা।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.