Breaking News

একলাফে অনেকটা বাড়লো সোনার দাম! 10 গ্রাম সোনার বর্তমান বাজারদর কত? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-ফেরার একবার চিন্তার ভাঁজ সৃষ্টি হলো সাধারণ মধ্যবিত্ত সোনা প্রেমীদের কপালে । এখন বিয়ের আমেজ এবং এই সময়ে হঠাৎ করেই এক লাফে বেড়ে গেল অনেকটা সোনার দাম ।বিগত কয়েকদিনের ঘটনায় আমরা ভালো করে লক্ষ্য করলে এমন টা দেখতে পাবো যে সোনার দাম এর ব্যাপক পতন ঘটেছিল বিগত দিনগুলিতে ।

কিন্তু হঠাৎ করেই এক লাফে বেড়ে গেল সোনার দাম ।যার ফলে চিন্তিত হয়ে পড়েছে সোনা প্রেমিরা ।বাড়িতে যে কোন অনুষ্ঠান কিংবা উৎসব হলেই আমরা সোনার ব্যবহার করে থাকি । ছেলে মেয়ে নির্বিশেষে প্রত্যেকে সোনার প্রতি একটা আলাদা দুর্বলতা থাকে। তার পাশাপাশি যেহেতু এটি একটি অতি মূল্যবান ধাতু তাই এটি যত্ন করে রেখে দিতে পছন্দ করেন অনেকে ।

পরবর্তী ক্ষেত্রে আরো বেশি দাম দিয়ে বিক্রিও করা যায় যার। । ফলে প্রতি বছরই প্রতিদিনই চাহিদা থাকে এর ব্যাপক পরিমাণে এবার 22 ক্যারেট 24 ক্যারেট সোনার দাম কিছুটা বাড়ল । তার সাথে সাথে পাল্লা দিয়ে বাড়ল রুপোর দাম।আজ এমসিএক্সে Gold futures এ সোনার দাম রয়েছে ৪৮১৭২ টাকা প্রতি ১০ গ্রামে।

অপরদিকে বৃদ্ধি পেয়েছে রুপোর দামেও। যদিও সোনার রেকর্ড দাম তথা ৫৬২০০ টাকা থেকে অনেকটাই কম রয়েছে বর্তমানে সোনার বাজার মূল্য।আজ কলকাতায় ২২ ক্যারেটে ১ গ্রাম সোনার দাম রয়েছে ৪৭৩৫ টাকা। ১০ গ্রাম সোনার দাম রয়েছে ৪৭৩৫০ টাকা। এবং ১০০ গ্রাম সোনার দাম রয়েছে ৪৭৩৫০০ টাকা।

এছাড়াও আজ ২৪ ক্যারেটে গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৫০০৫ টাকা। ১০ গ্রামে সোনার দাম রয়েছে ৫০০৫০ টাকা। আজ কলকাতায় প্রতি গ্রামে রুপোর দাম রয়েছে ৬১ টাকা ২০ পয়সা। অর্থাৎ প্রতি কেজিতে দাম হয়েছে ৬১২০০ টাকা।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.