Breaking News

সপ্তাহের শুরুতেই সস্তা হল সোনা; পাল্লা দিয়ে দাম কমলো রুপোর।

নিজস্ব প্রতিবেদন:করোনাকালে সোনারূপো এবং পেট্রোল-ডিজেলের দাম এর উপর সকলের নজর রয়েছে।প্রতিদিন এই দাম কোন জায়গায় পৌঁছেছে তা জানতে আগ্রহ জন্মেছে মানুষের মনে।আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আলোচনা করতে চলেছি চলতি সপ্তাহে সোনার মূল্য নিয়ে।তাহলে আসুন দেরি না করে শুরু করা যাক আমাদের এই বিশেষ প্রতিবেদন। সোনা ভারতীয়দের জন্য একটি বিশেষ ধাতু।

যে কোন ভারতীয় অনুষ্ঠান তথা বিয়েতে ভাদুর ভূমিকা উল্লেখযোগ্য।নিয়মিত এই ধাতুর ব্যবহার মানুষের যোগ্যতা লক্ষ্য রাখতে সাহায্য করে।যদিও বর্তমানে সোনার মূল্য অনেকটাই বৃদ্ধি পেয়ে যাওয়ায় সিটি গোল্ডের মত ধাতু গুলিকে ব্যবহার করতে আগ্রহী হয়েছেন। কিন্তু তাতেও সোনার দর কমে যায়নি। চলতি সপ্তাহের শুরুতেই অনেকটাই কমেছে সোনার মূল্য। আসুন জেনে নেওয়া যাক আজকের বাজার দর।

গত সেশনে ভারতে ১০ গ্রাম সোনার দাম ০.৭৫ শতাংশ বা ৪০০ টাকা পড়েছিল। সেইসঙ্গে জুলাইয়ের শেষ সপ্তাহে ভারতে হলুদ ধাতুর চাহিদা বেশ কম ছিল। উল্লেখ্য গতবছর আগস্ট মাসে লকডাউন চলাকালীন সময়ে সোনার মূল্য 56000 এর ঘরে পৌঁছে গিয়েছিল।চলতি বছর ফেব্রুয়ারি মাস থেকেই আবার এই দামের পতন শুরু হয়।এমসিএক্স সূচকে ১০ গ্রাম সোনার দাম ৪৬,৮৫০ টাকায় সহায়তা পাচ্ছে। বাধা পাচ্ছে ৪৮,৬৫০ টাকায়।

গতকাল এমসিএক্স সূচকে ১০ গ্রাম গোল্ড ফিউচার্সের দাম ০.১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭,৯২৬ টাকা। ০.৩ শতাংশ পতনের সাক্ষী থেকেছে রুপো। এক কিলোগ্রাম রুপোর দাম পড়ছে ৬৭,৮৬৫ টাকা। বিশেষজ্ঞদের মতে,স্বল্পকালে ১০ গ্রাম সোনার দাম ৪৮,৫০০ টাকার স্তরে পৌঁছে যেতে পারে। তারপর চলতি বছরের দীপাবলির মধ্যে ৫২,৫০০ টাকাও ছুঁয়ে ফেলতে পারে সোনা।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.