Breaking News

বাড়িতে বসেই এই 5 টি প্রাকৃতিক উপায় পান গোলাপি,সুন্দর ও আকর্ষণীয় ঠোঁট! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত ধুলোবালি এবং অনিয়মিত জীবন যাত্রার জন্য আমাদের ঠোঁট লাল থেকে কলোর দিকে অগ্রসর হচ্ছে । একদম ঠিক শুনেছেন যদি আপনি আপনার নিজের ঠোটের দিকে লক্ষ্য রাখেন তাহলে এই ঘটনাটি বুঝতে পারবেন । তার পাশাপাশি যদি কোনো কারণে আপনি ধূ-মপা-ন বা মদ্যপান করে থাকেন তাহলে কিন্তু কিভাবে আমরা আবার কালো ঠোঁটকে লাল করে তুলতে পারব ।।তার বিশেষ কয়েকটি পদ্ধতি আলোচনা করবো এই প্রতিবেদনে ।

রাত্রে প্রতিদিন শুতে যাওয়ার আগে হাতে কিছুটা পরিমাণসহ নারকেল তেল নিয়ে তার ঠোটের উপর ভালো করে লাগিয়ে নিন ।। দরকার হলে মিনিট খানেকের জন্য মেসেজ করে নিতে পারেন । এতে ঠোঁট ফেটে যাওয়ার সম্ভাবনা কম থাকে এবং ঠোট লাল হয়েছে ।

প্রচুর পরিমাণে সবুজ শাকসবজি বিট, গাজর ইত্যাদি খেতে হবে। প্রচুর পরিমাণে জল এবং ফলের রস পান করতে হবে। বিট, গাজর শরীরের মধ্যে রক্ত পরিশোধনের কাজ করে। যার ফলে আপনার ঠোঁট সহ গোটা শরীরের ত্বক সুন্দর থাকবে।

প্রতিদিন বাড়িতেই তৈরি করতে পারেন এক চামচ বিটের রস, এক চামচ নারকেল তেল, দুটি ভিটামিন ই ক্যাপসুল, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি রাতে শুতে যাওয়ার সময় ঠোঁটে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন। সকালবেলা ঘুম থেকে উঠে চোখ ভালো করে পরিষ্কার করে নিন।

প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে টুথব্রাশ এর সাহায্যে ঠোঁটের উপরে ভালো করে কয়েকবার ঘষে নিন। তবে খেয়াল রাখবেন জোরে ঘষবেন না কিংবা পাতলা সুতির কাপড়ের সাহায্যে ও-ষুধ প্রতিদিন সকালে এই ভাবে পরিষ্কার করে ফেলুন চা বিড়ি সিগারেট মদ্যপান ইত্যাদি গুলি থেকে যতটা সম্ভব দূরে থাকার চেষ্টা করুন ।।কারণ এই সমস্ত সরঞ্জামগুলি আপনার ঠোঁটকে প্রতিনিয়ত কালো করে দেয় ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.