Breaking News

একের পর এক প্রতিশ্রুতি পালন মুখ্যমন্ত্রীর, ‘২০ লক্ষ পাকা বাড়ি বানিয়ে দেবো’, বললেন মমতা!

নিজস্ব প্রতিবেদন :- চলতি বছর বাংলার বিধানসভা ভোটের আগে নানা আশা আশঙ্কার মধ্যে দিয়ে যাচ্ছিল তৃণমূল কংগ্রেস। ফলত ভোটের আগেও নানা প্রতিশ্রুতি দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। সেই সময় বিজেপিও তাদের আধিপত্য কায়েম করতে উঠে পড়ে লেগেছিল। যদিও শেষ পর্যন্ত বিজেপিকে বিপুল ভোটে পরাজিত করে তৃতীয় বারের জন্য ফের বাংলার মসনদে বসেছেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জী।

আর তার পর থেকেই তিনি চেষ্টা চালিয়ে যাচ্ছেন ভোটের আগে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করতে। তৃতীয়বারের জন্য রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই দেখা যাচ্ছে প্রতিশ্রুতি পালনে নতুন উদ্যমে উঠে পড়ে লেগেছে তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যেই স্টুডেন্ট ক্রেডিটকার্ড থেকে শুরু করে লক্ষীভান্ডার এর মতো প্রকল্পগুলো চালু করে দিয়েছেন রাজ্যবাসীর কথা ভেবে। তবে এবার দুর্নীতি এড়াতে আরো শক্ত হাতে রাশ ধরেছেন মুখ্যমন্ত্রী।

এদিন নবান্ন থেকে ফের আরো একটি বড়ো ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন , এবার তফসিলি মানুষদের জন্য বাড়ির ব্যবস্থা করতে চলেছেন তিনি। আগামী ৫ বছরের মধ্যেই রাজ্যের তফসিলি মানুষদের জন্য প্রায় ২০ লক্ষ পাকা বাড়ি তৈরী করে দেওয়ার ঘোষণা করেছেন তিনি। এর আগে বহুবার নানা সময় তৃণমূলের নানা প্রকল্প চলাকালীন বেশ কিছু নেতৃত্বের বি-রুদ্ধে দু-র্নীতির অ-ভিযোগ উঠেছিল।

আমফানের ত্রাণবিলি থেকে শুরু করে প্রায় সবকিছুতেই দুর্নীতির অভিযোগ উঠতে শুরু করেছিল। যার জেরেই ২১ এর বিধানসভার আগে বিরোধীদের মূল নিশানায় হয়ে গিয়েছিল তৃণমূলের দু-র্নীতি। এর জে-রেই চা-পে পড়ে গিয়েছিল তৃণমূল। তবে সেসব বাধা পেরিয়ে তৃতীয়বার ক্ষমতায় আসার পর থেকেই মুখ্যমন্ত্রীকে দেখা যাচ্ছে দু-র্নীতি ঠেকাতে তিনি আরো বেশী তৎপর হয়ে উঠেছেন। আর সেই কারণেই তফসিলি মানুষদের বাড়ি দেওয়ার আগে তিনি পুরো জায়গাটি ড্রোনের মাধ্যমে নিজেই দেখে নেওয়ার পরিকল্পনা করেছেন। এবং যাতে কোনভাবেই দুর্নীতি না হয় সেক্ষেত্রেও বিশেষ নজর রাখার কথা জানিয়েছেন তিনি।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.