Breaking News

এই বিশেষ জিনিস গুলি সঙ্গে না থাকলে পাবেন না লক্ষীর ভান্ডার প্রকল্পের সুবিধা, জেনে নিন।

নিজস্ব প্রতিবেদন:একুশের নির্বাচনের প্রাক্কালেই লক্ষীর ভান্ডার প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই জনসাধারণের মধ্যে এই প্রকল্প ঘিরে অত্যন্ত আগ্রহ লক্ষ্য করা গিয়েছে। এমতাবস্থায় ভোটে জিতে তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী এই প্রকল্পের উপর কাজ শুরু করে দিয়েছেন।তবে বিশেষভাবে এই প্রকল্পের জন্য কিছু নিয়মাবলী জারি করা হয়েছে।

জানা গিয়েছে এই নিয়ম গুলি মেনে না চললে লক্ষীর ভান্ডার প্রকল্পের সুবিধা থেকে মহিলারা বঞ্চিত হয়ে যাবেন। তাহলে আসুন আর দেরি না করে আমাদের এই বিশেষ প্রতিবেদনটি শুরু করা যাক। উল্লেখ্য এই প্রকল্পের আয়ত্তায় প্রতি মাসে তপসিলি ও আদিবাসী মহিলারা ১০০০ টাকা এবং জেনারেল ক্যাটাগরির মহিলারা ৫০০ টাকা করে পাবেন।

উল্লেখ্য এই প্রকল্পের অন্তর্ভুক্ত হওয়ার জন্য প্রথমেই মহিলাদের একটি ফর্ম ফিলাপ করতে হবে। দুয়ারের সরকার কর্মসূচির মাধ্যমে মহিলারা এই ফর্ম ভরতে পারেন।আগামী ১৬ ই আগস্ট থেকে শুরু হয় এই কর্মসূচীতে ‘লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প’কেই বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে।‘লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প’কে উদ্দেশ্য করে শুক্রবার নবান্ন থেকে সমস্ত জেলাশাসকদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বৈঠক করেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সেখানে এই প্রকল্পকে অত্যন্ত প্রাধান্য দেওয়ার কথা বলা হয়।

তবে এই প্রকল্পের অন্তর্ভুক্ত হওয়ার জন্য বিশেষ কিছু নিয়মাবলী রয়েছে। যেমন যেসব মহিলারা এই প্রকল্পের জন্য নাম নথিভুক্ত করতে চলেছেন তাদের স্বাস্থ্যসাথী কার্ড, আধার কার্ড এবং অন্য জাতিভুক্ত হলে সেই জাতির শংসাপত্র থাকবে হবে। যদি আপনার এই নথিগুলি আগে থেকে প্রস্তুত না করা থাকে তাহলে আপনাকে সেগুলি বের করে নেওয়ার সুবিধা দেওয়া হবে। সমস্ত নথি বের করে নেওয়ার পর মহিলারা লক্ষীর ভান্ডার প্রকল্পের অন্তর্ভুক্ত হতে পারবেন। বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলিতে চোখ রাখতে থাকুন।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.