Breaking News

আধার কার্ড দিয়ে সার্চ করলেও পাওয়া যাচ্ছেনা স্বাস্থ্য সাথী কার্ডের নাম? জেনে নিন দারুণ সহজ টিপস।

নিজস্ব প্রতিবেদন :- মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে এমন বেশ কিছু ধরনের প্রকল্পের উদ্বোধন করছেন তারা যা শোরগোল ফেলে দিচ্ছে রাজনৈতিক মহলের । চাপে ফেলছে বিরোধী দলগুলোকে । সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সকলের জন্য স্বাস্থ্য সাথী কার্ড প্রকল্প এর ঘোষণা করেছেন । এই প্রকল্পের আওতায় সাধারণ মানুষ পরিবারপিছু বার্ষিক ৫ লক্ষ টাকা স্বাস্থ্য বিমা পাবে ।

সরকারি পাশাপাশি বেসরকারি এবং রাজ্যের পাশাপাশি ভিন রাজ্যে মোট ১৫০০ টি হাসপাতালে এই পরিষেবা পাওয়া যাবে বলে জানা গিয়েছে । এবং এই পরিষেবার পাওয়ার জন্য সাধারণ মানুষের সাড়া ব্যাপকহারে পাওয়া যাচ্ছে । সম্প্রতি রাজ্য সরকারের তরফ থেকে দুয়ারে সরকার বলে একটি কর্মসূচি গ্রহণ করা হয়েছে সেই কর্মসূচির আওতায় স্বাস্থ্য সাথী ফর্ম পাওয়া যাচ্ছে । সেখানে সাধারণ মানুষের ভিড় ব্যাপকহারে লক্ষ্য করা যাচ্ছে ।

অর্থাৎ এই স্বাস্থ্য সাথী প্রকল্পের বিষয়ে সাধারণ মানুষকে সচেতন হচ্ছেন তা এটি প্রমাণ । এমনই বক্তব্য অনেক রাজনৈতিক দলের কর্মীর । তবে আলাদা এক ধরনের সমস্যা উঠে এল হঠাৎ করে এবং এই সমস্যাটি অত্যন্ত গুরুতর বলে মনে করা হচ্ছে। স্বাস্থ্য সাথী কার্ড থাকা সত্ত্বেও মিলছেনা পরিষেবা এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে আসে বেশ কিছু রোগী পরিবারের পক্ষ থেকে । আর তারপর থেকেই শোরগোল পড়ে যায় গোটা জনগণের মধ্যে ।

এ ছাড়াও অনেকে বুঝতে পারছে না যে যারা আবেদন করেছে তাদের শাশ্বতী কার্ডটা পোর্টালে এন্ট্রি হয়েছে কিনা এই সমস্ত বিষয়গুলি জানার জন্য আজকের এই প্রতিবেদনটি আজকের প্রতিবেদন আপনাদেরকে সেই পদ্ধতি জানাবো যার মাধ্যমে আপনি জানতে পারবেন যে আপনার স্বাস্থ্য সাথী কার্ড নিউজ পোর্টালে অন্তর্ভুক্ত হয়েছে কিনা । এই স্বাস্থ্য সাথী কার্ড অন্তর্ভুক্ত করার জন্য আপনাকে স্ট্যাটাস চেক করতে হবে

এবং এটি করার জন্য আপনাকে যেকোন ব্রাউজারে স্বাস্থ্য সাথী কার্ড লিখতে হবে । প্রথমে যে লিঙ্ক পাবেন সেখানে ক্লিক করতে হবে । তারপরে উপরে দেখতে পাবেন ফাইন্ড ইওর নেম নামক একটি অপশন । সেখানে ক্লিক করতে হবে ।তারপর আপনি যে মোবাইল নাম্বারটি দিয়েছিলেন কার্ড পূরণ করার জন্য সে মোবাইল নাম্বার আপনাকে প্রদান করতে হবে । তারপর সাবমিট করতে হবে । তারপর সেখানে একটি নতুন পেজ খুলে যাবে ।

সেই নতুন পেজে আপনার জেলার নাম দিতে হবে এবং কি দিয়ে সার্চ করতে চান অর্থাৎ আধার কার্ড নাকি রেশন কার্ড ইত্যাদি । সেটা সিলেক্ট করার পর তার নাম্বার ওখানে প্রদান করতে হবে । তারপর সাবমিট করলেই সম্পূর্ণ লিস্ট আপনার সামনে খুলে যাবে যে আদতে আপনার কার্ড পোর্টালে আপলোড হয়েছে কিনা ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.